Main Menu

সিঙ্গাপুরে ডরমেটরিতে থাকা প্রবাসীদের চার স্থানে যেতে লাগবে ভিজিট পাস

প্রবাস ডেস্ক:
সিঙ্গাপুরে রবিবার ও অন্যান্য সরকারি ছুটির দিনে ডরমেটরিতে থাকা প্রবাসীরা চারটি স্থানে যেতে চাইলে ভিজিট পাসের প্রয়োজন হবে। ২৪ জুন থেকে এই নিয়ম চালু হবে। তবে কমিউনিটি এলাকা পরিদর্শনের জন্য আর একটি এক্সিট পাসের প্রয়োজন হবে না।

বর্তমানে ডরমেটরিতে থাকা প্রবাসীদের কমিউনিটি এলাকা পরিদর্শনে যেতে হলে বহির্গমন পাসের আবেদন করতে হয়।

শুক্রবার (১০ জুন) স্বাস্থ্য মন্ত্রনালয় জানিয়েছে, জনপ্রিয় স্থানে জনসমাগম পরিচালনা করতে, আমরা চারটি স্থানে – চায়নাটাউন, গেইলাং সেরাই, জুরং ইস্ট এবং লিটল ইন্ডিয়া-তে উচ্চ পদযাত্রা পরিচালনা করার জন্য একটি নতুন প্রক্রিয়া চালু করব। যদি কোনও প্রবাসী কর্মী রবিবার বা সরকারি ছুটির দিনে এই জনপ্রিয় অবস্থানগুলোর মধ্যে একটিতে যেতে চান, তাহলে তাকে ভিজিট পাসের জন্য আবেদন করতে হবে।

প্রতি রবিবার বা সরকারি ছুটিতে মোট ৮০,০০০ পর্যন্ত ভিজিট পাস পাওয়া যাবে। শুরুর জন্য, লিটল ইন্ডিয়ার জন্য ৩০,০০০ টি, জুরং ইস্টের জন্য ২০,০০০ টি এবং গেইলাং সেরাই এবং চায়নাটাউনের জন্য ১৫,০০০টি পাস দেয়া হবে। তবে এই সময়ে সিঙ্গাপুরের অন্যান্য স্থানে বেড়াতে গেলে পাস নেয়া লাগবে না।

স্বাস্থ্য মন্ত্রনালয় বলেছে, অভিবাসী কর্মীরা যদি সাপ্তাহিক, শনিবার বা অ-সরকারি ছুটির দিনে জনপ্রিয় স্থান সহ কমিউনিটি এলাকায় বেড়াতে যান, তাহলে কোনো পাসের প্রয়োজন হবে না।

২৬ এপ্রিল, বহির্গমন পাস কোটা সপ্তাহের দিনগুলোর জন্য ২৫০০০ এবং সাপ্তাহিক ছুটির দিন এবং সরকারি ছুটির জন্য ৫০,০০০ করা হয়েছিল। টিকাবিহীন প্রবাসী কর্মীদেরও প্রস্থান পাসের জন্য আবেদন করার অনুমতি দেওয়া হয়েছে। এর জন্য তাদের এখন আর এন্টিজেন পরীক্ষা করতে হবে না।

সমস্ত কর্মী এআরটি না নিয়ে বা প্রস্থান পাসের জন্য আবেদন না করে যেকোন সময় বিনোদন কেন্দ্রে যেতে পারেন। শুক্রবার এমওএইচ বলেছে যে, , সবচেয়ে নিরাপদ ব্যবস্থাপনার ব্যবস্থা এবং সীমানা পুনরায় চালু করা সত্ত্বেও স্থানীয় কোভিড -১৯ পরিস্থিতি গত মাসে স্থিতিশীল রয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published.