Main Menu

কাতারে প্রবাসীদের জন্য স্বাস্থ্যবিমা বাধ্যতামূলক

বিদেশবার্তা২৪ ডেস্ক:
কাতারে কর্মরত অভিবাসীদের জন্য বাধ্যতামূলক করা হলো হেলথ ইন্স্যুরেন্স বা স্বাস্থ্যবিমা। পর্যটক ভিসায় কাতারে আসা বাংলাদেশিদেরও মানতে হবে এই আইন। স্বাস্থ্যবিমা থাকলে বিনামূল্যে প্রয়োজনীয় চিকিৎসাসেবা পাবেন অভিবাসীকর্মীরা।

কাতারে কর্মরত অভিবাসীদের জন্য স্বাস্থ্যবিমা বাধ্যতামূলক

কাতারে অভিবাসী ও পর্যটক ভিসাধারী ব্যক্তিদের জন্য বাধ্যতামূলক করা হয়েছে হেলথ ইন্সুরেন্স বা স্বাস্থ্যবিমা। এই স্বাস্থ্যবিমা থাকলে চিকিৎসার প্রয়োজনে অভিবাসী ও পর্যটকরা পাবেন বিনামূল্যে চিকিৎসাসেবা।

এক বছর আগে আইনটি কার্যকর হওয়ার কথা থাকলেও মঙ্গলবার (১০ মে) এটি কার্যকর করা হয়। প্রবাসী বাংলাদেশিদের স্বাস্থ্যবিমা করার আহ্বান জানিয়েছে কর্তৃপক্ষ।

তারা বলছেন, কাতারের আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে প্রবাসী সব বাংলাদেশিকে স্বাস্থ্যবিমা করে নেওয়ার আহ্বান জানাই। অ্যারাবিয়ান এক্সচেঞ্জের পক্ষ থেকে বলা হয়, সকল বাংলাদেশির স্বাস্থ্যবিমা করে নেওয়া উচিত। এতে তারা কাতারে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে পারবে। সংশ্লিষ্টরা বলছেন, স্বাস্থ্যবিমা না করলে আইডি নবায়ন, দেশে যাওয়া বা চিকিৎসার জন্য কঠিন হয়ে যাবে।

স্বাস্থ্যবিমার এই নিয়ম অনুযায়ী, যে কোনো মহামারি বা অসুস্থ অভিবাসীদের চিকিৎসার ব্যয়ভার বহন করবে ইন্স্যুরেন্সে কোম্পানি। হেলথ ইন্স্যুরেন্স বাবদ একজন প্রবাসীর খরচ হতে পারে ৫০০ থেকে ৯০০ রিয়াল।






Related News

Leave a Reply

Your email address will not be published.