Main Menu

আলজাজিরার সাংবাদিককে গুলি করে হত্যা করল ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক:
কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার সাংবাদিক শিরীন আবু আকলেহকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি সেনারা। ফিলিস্তিনের অধিকৃত পশ্চিমতীরে ইসরায়েলি সেনারা তাকে গুলি করে হত্যা করে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য নিশ্চিত করেছে। বুধবার (১১ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আলজাজিরা।

জেনিন শহরে ইসরায়েলি অভিযানের খবর সংগ্রহের সময় সময় তিনি একটি বুলেটের আঘাতে গুলিবিদ্ধ হন এবং গুরুতর অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করা হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার জেনিন শহরের কাছে ইসরায়েলি নিরাপত্তা অভিযানের মধ্যে দায়িত্বপালনের সময় ইহুদি এই দেশটির সেনাদের গুলিতে তিনি নিহত হন।

আলজাজিরার নিদা ইব্রাহিম বলেছেন, কোন পরিস্থিতিতে শিরীন আবু আকলেহের মৃত্যু হয়েছে সেটি এখনও স্পষ্ট নয়। কিন্তু এই ঘটনায় সামনে আসা একটি ভিডিওতে আবু আকলেহকে মাথায় গুলি করা হয়েছে বলে দেখা গেছে।

এদিকে ফিলিস্তিনি শহর রামাল্লা থেকে ইব্রাহিম বলেন, ‘আমরা এখন পর্যন্ত যা জানি তা হলো- ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় শিরীন আবু আকলেহের মৃত্যুর ঘোষণা দিয়েছে। ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরের উত্তরে অবস্থিত জেনিন শহরে ইসরায়েলি অভিযানের মধ্যে দায়িত্বপালনের সময় বুধবার তিনি মাথায় গুলিবিদ্ধ হন।’

কান্নাজড়িত কণ্ঠে ইব্রাহিম আরও বলেন, ‘এই ঘটনাটি শিরীন আবু আকলেহের সঙ্গে কাজ করা সাংবাদিকদের জন্য একটি ধাক্কা।’

আবু আকলেহ খুব সম্মানিত একজন সাংবাদিক ছিলেন। ২০০০ সালে দ্বিতীয় ফিলিস্তিনি ইন্তিফাদার শুরু থেকে তিনি আলজাজিরার সাংবাদিক হিসেবে কাজ করছিলেন।






Related News

Leave a Reply

Your email address will not be published.