Main Menu

পর্তুগাল বাংলা প্রেসক্লাবের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল

নিউজ ডেস্ক:
পবিত্র মাহে রমজানের শিক্ষায় সবাইকে উদ্বুদ্ধ হয়ে প্রবাসের মাঝে দেশের সুনাম অক্ষুণ্ণ রেখে প্রবাসী এবং কমিউনিটির জন্য কাজ করার আহবান জানান পর্তুগালে নিযুক্ত বাংলাদেশ দূতাবাস লিসবনের রাষ্ট্রদূত তারিক আহসান।

পর্তুগালে অবস্থানরত প্রবাসী বাংলাদেশী মিডিয়াতে কর্মরত সাংবাদিকদের সংগঠন পর্তুগাল বাংলা প্রেসক্লাবের আয়োজনে বাংলাদেশ কমিউনিটির সম্মানে ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহবান জানান।

পর্তুগালের রাজধানী লিসবনের বাংলাদেশ কমিউনিটির অধ্যুষিত মাতৃ মনিজের স্থানীয় টেস্ট অব লিসবন রেস্টুরেন্টে আয়োজিত ইফতার আয়োজনে সংগঠনের সভাপতি ফরিদ আহমেদ পাটোয়ারীর সভাপতিত্বে এবং সহ সভাপতি এফ আই রনি ও সাধারণ সম্পাদক রাসেল আহম্মেদের সঞ্চালনায় উপস্থিত ছিলেন দূতাবাসের দ্বিতীয় সচিব আবদুল্লাহ আল রাজি ও আলমগীর হোসেন।

সংগঠনের দপ্তর সম্পাদক মো. শাহাজাহানের পবিত্র কুরআন তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। স্বাগত বক্তব্য দেন সংগঠনের সদ্য সাবেক সভাপতি রনি মোহাম্মদ।

এসময় রমজানের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে আলোচনা রাখেন বায়তুল মোকাররম জামে মসজিদের খতিব অধ্যাপক আবু সাইদ।

অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য দেন- বাংলাদেশ ইসলামিক সেন্টারের সভাপতি রানা তাসলিম উদ্দিন, পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম, মাতৃ মনিজ জামে মসজিদের সভাপতি মোশাররফ হোসেন।

 

এসময়ে আরও উপস্থিত ছিলেন- লিসবনের বিভিন্ন রাজনৈতিক, সামজিক সংগঠনের মাহবুব আলম, কবি মোরশেদ কমল, শাহীন সাঈদ, রাসেল আহমেদ, হাবিবুর রহমান, দেলোয়ার হোসেন, জিল্লু রহমান, সাজিদ হোসেন, শামছুল ইসলাম, মোস্তাফিজ রহমান, মাঈন উদ্দিন মাষ্টার, পারভেজ, হেলালুর রহমানসহ লিসবনের স্থানীয় কাউন্সিল জোন্তা আরোইশের প্রতিনিধি লুইস ও মারিয়া, আই.এস.সি.টি.ই বিশ্বিবদ্যালয়ের পিএইচডি গবেষক সিসিলিয়া ও নরমেন্দো, স্থানীয় কুজিনা পপুলার সংগঠনের প্রতিনিধি তেরেসা এবং লিসবনের লোকাল ডেভেলপমেন্ট সংস্থা বি.টি.ইউ.আই.এনের প্রতিনিধি রুই।

সংগঠনের সভাপতি সমাপনী বক্তব্যে উল্লেখ করেন কমিউনিটির উন্নয়নে সবাইকে গঠনমূলক কাজে এগিয়ে আসার আহবান জানান। এসময় তিনি সকল রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করেন।

ইফতার পূর্বে মাতৃ মনিজ জামে মসজিদের খতিব মাওলানা আলাউদ্দিনের মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের শেষ হয় এবং ইফতার শুরু হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *