Main Menu

ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী

বিদেশবার্তা২৪ ডেস্ক:
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নয়াদিল্লি সফরের আমন্ত্রণ জানানোর জন্য ঢাকা সফরে আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর। চলতি সপ্তাহে জয়শঙ্করের ঢাকায় আসার কথা রয়েছে।

রোববার কূটনৈতিক সূত্রে এ তথ্য জানা যায়। সূত্র জানায়, বৃহস্পতিবার (২৮ এপ্রিল) ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পক্ষ থেকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নয়াদিল্লি সফরের আমন্ত্রণ জানানোর জন্য ঢাকা সফরে আসছেন জয়শঙ্কর।

জানা যায়, দুই দিনের সফরে ভারতের পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করা ছাড়াও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।

চলতি বছরের ২৬ জানুয়ারি ভারতের প্রজাতন্ত্র দিবসে বঙ্গবন্ধুকন্যার নয়াদিল্লি সফর নিয়ে আলোচনা ছিল। কিন্তু শেষ অবদি তা হয়নি। আশা করা হচ্ছে, শেখ হাসিনা আগামী জুনে নয়াদিল্লি সফর করবেন।

গত বছর বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে মার্চে ঢাকা সফর করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একই বছরের ডিসেম্বরে ঢাকায় আসেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পাওয়ার পর গত বছরের ৪ মার্চ দ্বিতীয়বার ঢাকা সফর করেন জয়শঙ্কর। ২০১৯ সালে প্রথমবার ঢাকা সফর করেন তিনি। এটি জয়শঙ্করের তৃতীয় ঢাকা সফর হতে যাচ্ছে।






Related News

Leave a Reply

Your email address will not be published.