Main Menu

লেবাননে অভিবাসীবাহী নৌকাডুবি: নিহত ১, উদ্ধার ৪৫

বিদেশবার্তা২৪ ডেস্ক:
লেবাননে অভিবাসীবাহী নৌকাডুবিতে অন্তত একজন নিহত হয়েছে। এই ঘটনায় ৪৫ জনকে উদ্ধার করা হয়েছে। আল জাজিরার খবরে বলা হয়েছে, ৬০ জন অভিবাসীকে নিয়ে সমুদ্র পার হওয়ার সময় নৌকাটি ডুবে যায়।

লেবাননের গণপূর্ত ও পরিবহন মন্ত্রী আলি হামি জানান, ত্রিপোলির উত্তরাঞ্চলীয় শহরের উপকূলের কাছে শনিবার ডুবে যাওয়া নৌকা থেকে পঁয়তাল্লিশ জনকে উদ্ধার করা হয়েছে এবং একটি শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, অনুসন্ধান চলমান রয়েছে।

লেবাননের সরকার এক বিবৃতিতে বলেছে যে, প্রধানমন্ত্রী নাজিব মিকাতি ত্রিপোলির দক্ষিণে কালামউন এলাকা থেকে যাত্রী বহনকারী একটি নৌকা ডুবির ঘটনার ওপর নজর রাখছেন। লেবানিজ রেড ক্রস জানিয়েছে যে, তারা ত্রিপোলিতে ১০টি অ্যাম্বুলেন্স পাঠিয়েছে।

এএফপি বার্তা সংস্থার একজন সংবাদদাতা বলেছেন যে, সেনাবাহিনী বন্দরটি বন্ধ করে দিয়েছে, শুধু অ্যাম্বুলেন্সগুলোকে প্রবেশের অনুমতি দিয়েছে। কিছু যাত্রীর পরিবার তাদের প্রিয়জনকে দেখতে জড়ো হয়েছিল কিন্তু তাদের প্রবেশের অনুমতি দেয়া হয়নি।

লেবাননের অর্থনৈতিক অবস্থা শোচনীয়। বেশিরভাগ মানুষ দারিদ্রসীমার নীচে বসবাস করছে। এই অবস্থা থেকে উত্তরণের জন্য সমুদ্র পাড়ি দিয়ে অনেক লেবানিজ ইউরোপে প্রবেশের চেষ্টা করেন। আসলে তারা উত্তর সাইপ্রাসে যাওয়ার চেষ্টা করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published.