Main Menu

গ্রিসের উপকূলীয় শহরে দেয়ালহীন প্রজাপতি বাড়ি

বিদেশবার্তা২৪ ডেস্ক:
গ্রিসের উপকূলীয় শহর ভৌলিয়াগমেনি। এই শহরেই নির্মিত হয়েছে অসাধারণ শিল্পসমৃদ্ধ একটি দোতলা বাড়ি। প্রজাপতির আকার দেওয়া নান্দনিক এ বাড়িটি তৈরি হয়েছে পাঁচ হাজার ৩৮১ বর্গফুট এলাকাজুড়ে। এরই মধ্যে বাড়িটির দাম উঠেছে ৫.২ মিলিয়ন পাউন্ড, বাংলাদেশি মুদ্রায় যার মূল্য দাঁড়ায় প্রায় ৫৮ কোটি টাকা। চারটি বেডরুম, চারটি বাথরুম একটি অন্দরপুলের সঙ্গে কৃত্রিম হ্রদ এবং ঝুলন্ত রাস্তার আনন্দ উপভোগ করতে পারবেন বাড়ির মালিক।

সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে, বাড়িটির উপরের তলায় কোনো দেয়াল নেই। ধারণা করা হচ্ছে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে তরতরিয়ে বেড়ে উঠবে এটির দাম। ডেইলি মিরর।

শূন্য থেকে বাড়িটির দিকে তাকালেই দেখা যায় প্রজাপতির দুটো ডানা। এটিকে সঠিক আকার দিতে দ্বিতীয়তলার ছাদে গর্ত করে ডটেড প্যাটার্ন দিয়েছেন ডিজাইনার। দ্বিতীয় তলার খোলা ফ্লোর প্ল্যান করা হয়েছে এর চার পাশের অনিন্দ্যসুন্দর প্রকৃতিকে উপভোগ করার জন্যই। রাতের বেলা বেগুনি রঙের টিম টিম আলোর বিচ্ছুরণ যেন হ্রদের পাশে কোনো বিশাল আকারের প্রজাপতির উপস্থিতিরই জানান দেয়। প্রকৃতির সঙ্গে সামঞ্জস্য রেখে এটির নিচতলার পাথুরে প্রাচীর, কাচের হেডবোর্ড ও সেন্টারপিস বাড়িটির আকর্ষণ বাড়িয়ে দিয়েছে আরও। নিচতলায় রয়েছে একটি প্রাইভেট বেসমেন্ট, আরাম করে বসার জন্য একটি কার্ভি সোফা।

এই সঙ্গে যদি গ্রিক রন্ধনশৈলী যোগ হয়-তবে হ্রদের সৈকতে যেন নির্মল প্রাকৃতিক আনন্দ উপভোগ করবেন বাড়ির মালিক। সেই হিসেবে পর্যটকদের জন্য একটি আকর্ষণীয় অবকাশ কেন্দ্র হতে পারে গ্রিসের এই প্রজাপতি বাড়ি।






Related News

Leave a Reply

Your email address will not be published.