Main Menu

কনস্যুলেট যাবে প্রবাসীদের দুয়ারে

বিদেশবার্তা২৪ ডেস্ক:
এখন থেকে প্রবাসীরা নয়, কনস্যুলেটই যাবে প্রবাসীদের দুয়ারে। প্রবাসীদের কাছে সহজে সেবা পৌছে দিতে এমনি এক কর্মসূচি হাতে নিয়েছে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই। এই উদ্যোগের নাম দেয়া হয়েছে ‘দুয়ারে কনস্যুলেট’।

চলতি রমজানে প্রথমবারের মতো প্রবাসী শ্রমিকদের সম্মানে ইফতার মাহফিলসহ নানা উদ্যোগ নিয়ে নতুন এই কার্যক্রমের মহরত করেছেন দুবাই ও উত্তর আমিরাতের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন। এখন থেকে আমিরাতের শ্রমঘন অঞ্চলে সরাসরি প্রবাসী শ্রমিকদের অংশগ্রহণে বিভিন্ন অনুষ্ঠানসহ সেবা প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে।

এ লক্ষ্যে শনিবার (১৬ এপ্রিল) সংযুক্ত আরব আমিরাতের প্রাদেশিক শহর শারজায় অবস্থানরত প্রবাসীদের সম্মানে এক ইফতার মাহফিলের আয়োজন করে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই ও উত্তর আমিরাত।

এতে প্রধান অতিথি হিসেবে স্বস্ত্রীক উপস্থিত থেকে প্রবাসীদের সাথে এক কাতারে বসে ইফতার করেন কনসাল জেনারেল বিএম জামাল হোসেন। এসময় এক বক্তব্যে তিনি বলেন, ‘আমরা এখানকার সাধারণ প্রবাসী বাংলাদেশী শ্রমিকদের কাছে পৌছাবো।

তাদের আমাদের কাছে আসতে হবে না, আমরা তাদের কাছে যাবো। এই কর্মসূচীর আওতায় আমরা এবছর রমজানে সংযুক্ত আরব আমিরাতের ছয়টি প্রদেশের শ্রমঘন অঞ্চলে প্রবাসী শ্রমিকদের সম্মানে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করছি। যেখানে তারা সরাসরি আমাদের সঙ্গে ইফতার করছে।

তিনি বলেন, ‘দুয়ারে কনস্যুলেট’ কর্মসূচীর উদ্দেশ্য শুধু ইফতার মাহফিল নয়। এর মাধ্যমে আমরা কনস্যুলেটের সব ধরনের সেবা প্রবাসী শ্রমিকদের দুয়ারে পৌঁছে দিতে চাই। এই উদ্যোগে প্রবাসীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও সমর্থন পাচ্ছি।”

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিসের প্রথম শ্রম সচিব ফকির মোহাম্মদ মনোয়ার হোসেনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন ডেপুটি কনসাল শাহিদুল ইসলাম, লেবার কনসাল ফাতেমা জাহান কমার্শিয়াল কাউন্সিলার কামরুল হাসান, বাংলাদেশ সমিতি দুবাইয়ের প্রধান উপদেষ্টা ইঞ্জিনিয়ার আবু জাফর চৌধুরী, বাংলাদেশ সমিতি সারজার সভাপতি আবুল বাশার, বাংলাদেশ বিজনেস কাউন্সিল ইউএই’র সাধারণ সম্পাদক আব্দুল আলিম, চট্টগ্রাম সমিতি দুবাইয়ের সভাপতি জাকির হোসেন চুট্টু, বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাইয়ের ভাইস প্রেসিডেন্ট আয়ুব আলী বাবুল, শারজাহ বাংলাদেশ সমিতির সিনিয়র সহ সভাপতি ইসমাইল গণী চৌধুরী, শাহদাৎ হোসেন, জাহাঙ্গীর আলম সিআইপি, মাহবুব আলম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রকৌশলী করিমুল হক, সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান, প্রচার সম্পাদক জাহাঙ্গীর আলম রুপু, অর্থ সম্পাদক আবুল কালাম, সাংস্কৃতিক সম্পাদক ইমাম হোসেন পারভেজসহ বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ ও বিভিন্ন প্রতিষ্ঠানের শ্রমিকেরা।

এদিকে দূতাবাসের এমন উদ্যোগে উচ্ছ্বসিত প্রবাসীরা।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *