Main Menu

সৌদি আরবে এক সপ্তাহে গ্রেপ্তার ১৩,২৬৫ বিদেশি

নিউজ ডেস্ক:
এক সপ্তাহের মধ্যে সৌদির বিভিন্ন অঞ্চলে আবাসিক ও শ্রম আইন এবং সীমান্ত নিরাপত্তা বিধি লঙ্ঘনকারী প্রায় ১৩ হাজার ২৬৫ জনকে গ্রেফতার করা হয়েছে। ৭ থেকে ১৩ এপ্রিল পর্যন্ত নিরাপত্তা বাহিনীর বিভিন্ন ইউনিট এবং পাসপোর্টের জেনারেল ডিরেক্টরেট (জাওয়াজাত) দ্বারা পরিচালিত যৌথ মাঠ অভিযানের সময় গ্রেপ্তার করা হয়।

গ্রেফতারকৃতদের মধ্যে রয়েছে ৮,৪৯০ জন আবাসিক আইন লঙ্ঘনকারী, প্রায় ৩,১৪৭ জন সীমান্ত নিরাপত্তা বিধি লঙ্ঘনকারী এবং ১,৬২৮ জনেরও বেশি শ্রম আইন লঙ্ঘনকারী। খবর সৌদি গেজেটের

সীমান্ত পেরিয়ে যাওয়ার চেষ্টা করার সময় মোট ৩৭৭ জনকে গ্রেপ্তার করা হয়েছিল, যাদের মধ্যে ৩৯ শতাংশ ইয়েমেনি নাগরিক, ৩৯ শতাংশ ইথিওপিয়ান এবং ২২ শতাংশ অন্যান্য দেশের নাগরিক। এছাড়া ৩৪ জনকে রাজ্যের সীমান্ত অতিক্রম করে পালানোর চেষ্টা করার জন্য গ্রেফতার করা হয়েছিল। নিরাপত্তা বাহিনী আইন লঙ্ঘনকারীদের পরিবহন এবং তাদের আশ্রয় দেওয়ার সাথে জড়িত ৯ জনকেও গ্রেফতার করেছে।

লঙ্ঘনকারীদের মধ্যে বর্তমানে শাস্তিমূলক ব্যবস্থার অধীনে রয়েছে ৯৩ হাজার ৮৭৭ জনের বেশি। তাদের মধ্যে ৮৮ হাজার ৭০ জন পুরুষ, ৫ হাজার ৮০৭ জন নারী। এর মধ্যে নির্বাসনে পাঠানোর জন্য ৮১ হাজার ৮৫৩ জনকে তাদের দেশের কূটনৈতিক মিশনে পাঠানো হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রক সতর্ক করেছে যে যে কেউ সীমান্ত সুরক্ষা বিধি লঙ্ঘন করে কাউকে রাজ্যে প্রবেশের সুবিধার্থে ধরা পড়ে বা তাকে পরিবহন বা আশ্রয় বা যে কোনো উপায়ে কোনো সহায়তা বা পরিষেবা সরবরাহ করে তাকে সর্বোচ্চ ১৫ বছরের কারাদণ্ড দেওয়া হবে। এছাড়া এক মিলিয়ন সৌদি রিয়াল জরিমানা করা হবে।






Related News

Leave a Reply

Your email address will not be published.