Main Menu

‘তৃতীয় টার্মিনালে লন্ডন-সুইজারল্যান্ডের মানের সেবা পাবেন যাত্রীরা’

নিউজ ডেস্ক:
বেসামরিক বিমান পরিবহন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী জানিয়েছেন, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালে যাত্রীরা আন্তর্জাতিক মানের সেবা উপভোগ করতে পারবেন।

সোমবার (১১ এপ্রিল) তৃতীয় টার্মিনালের নির্মাণ কাজ পরিদর্শন করে সাংবাদিকদের এই কথা বলেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, সুইজারল্যান্ড, লন্ডনের হিথ্রো বিমানবন্দরে কিংবা থাইল্যান্ডে বিমানবন্দরে যাত্রীরা যে মানের সেবা পান, আমাদের তৃতীয় টার্মিনালেও সেই একই মানের সেবা পাবেন। মানের ক্ষেত্রে বিন্দুমাত্র ছাড় নেই।

তিনি জানান, আগামী বছরের সেপ্টেম্বর নাগাদ এই টার্মিনাল উদ্বোধন করা সম্ভব হবে। এর নির্মাণকাজ লক্ষ্যমাত্রার চেয়ে ১.৯ শতাংশ এগিয়ে আছে।

তিনি বলেন, ৮ এপ্রিল পর্যন্ত তৃতীয় টার্মিনালের নির্মাণকাজ ৩২ দশমিক ৭ শতাংশ সম্পন্ন হওয়ার কথা ছিল। কিন্তু, বাস্তবে এর শেষ হয়েছে ৩৪ দশমিক ৬ শতাংশ। নির্দিষ্ট সময়ের মধ্যে নির্মাণ কাজ শেষ হবে।

প্রতিমন্ত্রী বলেন, তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজ শেষ হলে বিমানবন্দরের বর্তমান অবকাঠামোগত যে সীমাবদ্ধতা আছে, তা কাটিয়ে ওঠা সম্ভব হবে। চলতি মাসের মধ্যেই এ টার্মিনালের ট্যাক্সি ওয়ের নির্মাণকাজ শেষ হবে। এটি রানওয়ের সঙ্গে সংযুক্ত হবে। ফলে কোনো বিমানকে অবতরণের পর আর অপেক্ষায় থাকতে হবে না।

মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশের গন্তব্যে উচ্চ দামের বিমান ভাড়া প্রসঙ্গে প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, এয়ারলাইনসগুলোর সঙ্গে বসে বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। বিমানের টিকিটের বেশি দামের সমস্যাটি ধীরে ধীরে সমাধান হচ্ছে। এক মাসের মধ্যে আরও ভাড়া কমে আসবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *