Main Menu

এক্সিট ও রি-এন্ট্রি ভিসা বাতিলে ফি ফেরত দেবে না সৌদি

আন্তর্জাতিক ডেস্ক:
সৌদি আরবে এক্সিট এবং রি-এন্ট্রি ভিসা বাতিল করতে চাইলে এজন্য পরিশোধ করা ফি ফেরত দেওয়া হবে না। দেশটির দ্য জেনারেল ডিরেক্টরেট অব পাসপোর্ট (জাওয়াজাত) এ তথ্য জানিয়েছে। খবর সৌদি গেজেটের।

জাওয়াজাত থেকে আরও বলা হয়, এক্সিট ও রি-এন্ট্রি ভিসার জন্য পরিশোধ করা ফি অফেরতযোগ্য। শুধু ব্যাক্তি সুবিধার জন্য এক্সিট এবং রি-এন্ট্রি ভিসা সংশোধন করাও সম্ভব নয়। তবে আবসার প্লাটফর্মের মাধ্যমে বাতিল করা যেতে পারে।

এক্সিট এবং রিএন্ট্রির ভিসা ফি বাতিল হওয়ার ক্ষেত্রে ফেরত দেওয়া যাবে না, এমনকি যদি সুবিধাভোগী একই ভিসা পুনরায় পেতে চান।

এটা উল্লেখ্য যে, জাওয়াজাত আগেই ঘোষণা করেছিল যে প্রবেশনারি সময়কালে কর্মীদের চূড়ান্ত-এক্সিট ভিসা বাতিল করা যাবে না। ভিজিট ভিসাকে রেসিডেন্সি পারমিটে (ইকামা) রূপান্তর করার কোন অনুমতি নেই।

তবে যাদের রেসিডেন্ট পারমিট আছে তারা একটি বৈধ ভিসা নিয়ে রাজ্যের বাইরে ভ্রমণ করতে পারে, একটি বৈধ ভ্রমণ নথি থাকার পাশাপাশি, তারা যে দেশে ভ্রমণ করবে তার সে দেশে প্রবেশের প্রয়োজনীয় শর্তগুলি মেনে চলতে হবে।

এছাড়াও, সৌদি আরবের বাসিন্দাদের তাদের টিকা দেওয়ার অবস্থা নির্বিশেষে রাজ্যে প্রবেশের অনুমতি দিয়েছে।

প্রসঙ্গত, যদিও সৌদি আরব তার বাসিন্দাদের এখন স্বাস্থ্য পরীক্ষা ছাড়াই দেশে প্রবেশ করতে দিচ্ছে। তবে ওমরাহ, ট্যুরিজম এবং ভিজিট ভিসায় আসা সকল ব্যাক্তিদের একটি স্বাস্থ্য বীমা থাকতে হবে, যাতে কেউ অসুস্থ হয়ে পড়লে তার খরচ বহন করতে পারে।






Related News

Leave a Reply

Your email address will not be published.