Main Menu

বাংলাদেশ থেকে ১ হাজার কর্মী নেবে রোমানিয়া

নিউজ ডেস্ক:
রোমানিয়ার বিখ্যাত কোম্পানি এসসি ট্রান্স গ্রুপ অ্যাগাপিয়ার বিভিন্ন খাতে আরও ১ হাজার বাংলাদেশি কর্মী নেবে। এ লক্ষ্যে বাংলাদেশি রিক্রটিং এজেন্সি এশিয়া কন্টিনেন্টাল গ্রুপের সাথে এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর করেছে।

গত সোমবার (৪ এপ্রিল) রাজধানীর উত্তর বারিধারায় এশিয়া কন্টিনেন্টাল গ্রুপ বিডি কার্যালয়ে রোমানিয়ান কোম্পানি এসসি ট্রান্স গ্রুপের সাথে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

বাংলাদেশ সফররত নারসিস গুস্তো রোমানিয়ান কোম্পানি এসসি ট্রান্স গ্রুপ অ্যাগাপিয়ারে’র পক্ষে এবং এশিয়া কন্টিনেন্টাল গ্রুপের পক্ষে প্রতিষ্ঠানটির সিইও লোকমান শাহ চুক্তিতে স্বাক্ষর করেন। চুক্তি স্বাক্ষরকালে উভয় প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চুক্তি বিষয়ে এশিয়া কন্টিনেন্টাল গ্রুপের সিইও লোকমান শাহ বলেন, এরইমধ্যে রোমানিয়াতে নতুন কর্মক্ষেত্র খুঁজে বের করে দেশটিতে এ পর্যন্ত তিন শতাধিক লোক পাঠানো হয়েছে। তবে নতুন এই চুক্তির ফলে দেশটিতে আরও বেশি জনশক্তি পাঠানো সম্ভব হবে।

তার ভাষ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের বিভিন্ন দেশে বিকল্প জনশক্তি খোঁজার যে নির্দেশনা দিয়েছেন তারই ধারাবাহিকতায় নানা প্রতিকূলতা কাটিয়ে পূর্ব ইউরোপের দেশটিতে বৈধভাবে লোক পাঠানোর উদ্যোগ নিয়েছি আমরা।

এদিকে রোমানিয়াতে শ্রমিক পাঠানোর ক্ষেত্রে জনশক্তিকে কারিগরিভাবে দক্ষ করে পাঠানোর উপর জোর দেন সফররত রোমানিয়ার প্রতিনিধিদলের প্রধান নারসিস গুস্তো।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *