Main Menu

লিবিয়ায় সিলিন্ডার বিস্ফোরণে মারাত্মক দগ্ধ ৫ বাংলাদেশি

নিউজ ডেস্ক:
লিবিয়ার তবরুক শহরে বাংলাদেশিদের একটি আবাসস্থলে ইফতারি তৈরির সময় ভয়াবহ গ্যাস স্টোভ বিস্ফোরণে পাঁচজন বাংলাদেশি মারাত্মকভাবে দগ্ধ হয়েছেন। গতকাল এ দুর্ঘটনার সময় রুমে অবস্থান করছিলেন দগ্ধ বাংলাদেশিরা।

তাদেরকে তবরুক মেডিকেল সেন্টারের বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে।

আহতদের মধ্যে একজনের অবস্থা গুরুতর হওয়ায় বর্তমানে আশংকাজনক অবস্থায় তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসা দেওয়া হচ্ছে।

মারাত্মভাবে দগ্ধ বাংলাদেশিরা হচ্ছেন ঝিনাইদহের রিজন (আইসিইউতে চিকিৎসাধীন), টাঙ্গাইলের রফিক মিয়া, মেহেরপুরের সাইদুর ইসলাম, যশোরের মোঃ রিপন হোসেন ও জামালপুরের সোজাউদ্দৌলা।

লিবিয়ার তবরুক শহরে গ্যাস স্টোভ বিস্ফোরণে অগ্নিদগ্ধ হয়ে বাংলাদেশি নাগরিকদের আহত হওয়ার ঘটনায় দূতাবাস গভীরভাবে শোকাহত। দূতাবাস হতে ইতোমধ্যে হাসপাতালে চিকিৎসাধীন বাংলাদেশি নাগরিকদের সাথে যোগাযোগ করে তাদের শারীরিক অবস্থার খোঁজখবর নিয়েছেন এবং স্থানীয় বাংলাদেশি ও হাসপাতাল কর্তৃপক্ষকে আহতদের প্রয়োজনীয় চিকিৎসা নিশ্চিত করার অনুরোধ জানানো হয়েছে৷

এছাড়াও চিকিৎসাধীন বাংলাদেশিদেরকে দেশে প্রেরণসহ প্রয়োজনীয় সহযোগিতা করার জন্য দূতাবাস হতে বিভিন্ন সংস্থার সাথে সমন্বয় করা হচ্ছে।

দূতাবাস জানিয়েছে, বিগত সময়েও বাংলাদেশিদের আবাসস্থলে এইরূপ রান্নার গ্যাস স্টোভ বিস্ফোরণে অগ্নিদগ্ধ হয়ে অনেক প্রবাসী হতাহত হয়েছেন। এ প্রেক্ষিতে লিবিয়াস্থ সকল বাংলাদেশী প্রবাসীর দৃষ্টি আকর্ষণপূর্বক জানানো যাচ্ছে যে, বাজারে স্বল্প মূল্যের সহজলভ্য গ্যাস স্টোভ (ছবিতে প্রদর্শিত) হতে মূলত এ সকল দুর্ঘটানার সূত্রপাত ঘটছে। এমতাবস্থায় দূতাবাসের পক্ষ থেকে প্রবাসীদেরকে রান্নার সময় এই ধরণের গ্যাস স্টোভের পরিবর্তে নিরাপদ গ্যাস সিলিন্ডার ব্যবহারের পরামর্শ প্রদান করা যাচ্ছে।






Related News

Leave a Reply

Your email address will not be published.