Main Menu

‘২৪ এশিয়ায়’ ফ্রিতে সিঙ্গাপুর প্রবাসীদের দক্ষতা উন্নয়নের সুযোগ

নিউজ ডেস্ক:
সিঙ্গাপুরে প্রবাসী বাংলাদেশীসহ বিভিন্ন দেশের প্রবাসীদের নিয়ে ক্যারিয়ারে দক্ষতা উন্নয়নে কাজ করছে ২৪ এশিয়া। এই সংগঠনের মাধ্যমে প্রবাসীরা নিজেদের দক্ষতা বৃদ্ধির জন্য এবং উন্নত ক্যারিয়ার তৈরি করতে পারছেন। যেখান থেকে সম্পূর্ণ বিনা মূল্যে বিভিন্ন কোর্স শেষ করে নিজের কর্মস্থলে ভালো বেতনে কাজ করা সম্ভব এবং নিজেদের বিভিন্ন বিষয়ে দক্ষ হিসেবে তৈরী করতে পারছেন প্রবাসীরা।

নতুন কিছু শেখা, নতুন কিছু জানার আগ্রহ নিয়ে নিজের ক্যারিয়ার গড়তে বিভিন্ন সেক্টরের প্রবাসীরা যুক্ত হচ্ছে ২৪ এশিয়ার সাথে।

২৪ এশিয়া সিঙ্গাপুরসহ বিশ্বের বিভিন্ন দেশের প্রবাসীদের কম্পিউটার ট্রেনিং, ফটো গ্রাফিক্স, ভিডিও এডিটিং, আর্টিকেল রাইটিং, টিভি হোস্টিং সহ আরও নানা ধরনের প্রশিক্ষণ দিয়ে আসছে

২৪ এশিয়া বর্তমানে সিঙ্গাপুরে বসবাসকারী প্রবাসী ভাইদের জন্য তাদের সুবিধার কথা চিন্তা করে সিঙ্গাপুরে অবস্থিত একটি সুনামধন্য ইউনিভার্সিটিতে ফিজিক্যাল ক্লাস করানো শুরু করেছে।

এই সব ট্রেনিং গুলো ২৪ এশিয়া সম্পূর্ণ ফ্রিতে করাচ্ছে।

Singapore Management University তাদের মাল্টিমিডিয়া ক্লাসরুম ব্যবহার করার সুযোগ করে দিয়েছে প্রবাসীদের জন্য এবং Singapore Ministry of Manpower এর সহযোগিতায় সিঙ্গাপুরে বিভিন্ন প্রান্তের প্রবাসীরা যুক্ত হচ্ছে এবং প্রশিক্ষণ নিচ্ছে,

যে কোনো প্রবাসী চাইলেই যুক্ত হয়ে নিজের পছন্দ অনুযায়ী যে কোনো বিষয়ে বিনামূল্যে প্রশিক্ষণ নিয়ে নিজেদের দক্ষ হিসেবে গড়ে তুলে বর্তমান প্রতিযোগিতায় মূলক শ্রমবাজারে নিজের শক্ত অবস্থান তৈরি করে সুনাম আর্জন করছেন প্রবাসী বাংলাদেশিরা।

২৪ এশিয়ার কর্ণধার নাজমুল খান জানান, প্রতিযোগিতা মূলক শ্রমবাজারে আমাদের দেশের যে সকল প্রবাসীরা দক্ষতার দিক থেকে পিছিয়ে আছে আমরা আমাদের এই প্লেটফ্রর্মের মাধ্যমে সম্পূর্ণ স্বেচ্ছাশ্রমের মাধ্যমে প্রাবাসী ভাইদের সহযোগিতা করতে চাই। যাতে করে আমাদের কাজ করতে আসা প্রবাসীরা সিঙ্গাপুরে নিজের শক্ত অবস্থান তৈরি করে এগিয়ে যেতে পারে। ২৪ এশিয়ারর এ্যাম্বাসেডর রাকিব হাছান বলেন, আমরা প্রবাসীরা নিজেরা যেটুকু জানি এবং সেটা যদি অন্য প্রবাসীদের মধ্যে ছড়িয়ে দিতে পারে তবে সেটা অন্যদের জন্য গুরুতর দক্ষতা উন্নয়নে কাজ করবে তিনি আরো জানান।

সিঙ্গাপুরে ২৪ এশিয়া দীর্ঘ দিন থেকেই বিভিন্ন সামাজিক কাজ ও প্রবাসীদের নিয়ে কাজ করছেন। সিঙ্গাপুর সরকারের আন্তরিক সহযোগিতায় বিভিন্ন ভাবে এগিয়ে যাচ্ছে করোনাকালিন সময়ে প্রবাসীদের সহযোগীতায় পাঁশে থাকার চেষ্টা করেছে। আগামীতে আরো উন্নয়ন পরিকল্পনা নিয়ে কাজ করার চেষ্টা করবে ২৪ এশিয়া। আমাদের প্রবাসীদের ভাইদের কর্মস্থলে সহযোগী হয় এমন বিষয়গুলোর প্রতি নজর দিয়ে দক্ষতা বৃদ্ধিতে কাজ করার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন ২৪ এশিয়া কর্তৃপক্ষ।

সিঙ্গাপুরে দীর্ঘ সময় কাজ করার জন্য দক্ষতার বিকল্প নেই তাই সকল প্রবাসীদের জন্য ২৪ এশিয়ার পক্ষ থেকে কাজের পাশাপাশি দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণের দিয়ে প্রবাসীদের পাশে থাকার আহ্বান জানিয়েছে ২৪ এশিয়া।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *