Main Menu

মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বাংলাদেশের দুই মন্ত্রীর বৈঠক

নিউজ ডেস্ক:
মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী দাতো সেরি হামযা বিন জয়নুদিনের সাথে বৈঠক করেছেন দেশটিতে সফররত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এবং স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার (২৯ মার্চ) বিকেলে রাজধানী কুয়ালালামপুরে ‘মালয়েশিয়া আন্তর্জাতিক বাণিজ্য ও প্রদর্শনী কেন্দ্র’ মাইটেক ভবনে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বাণিজ্য ও দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন উভয় দেশের মন্ত্রীরা। এই বৈঠকের মাধ্যমে বাংলাদেশের সাথে মালয়েশিয়ার বন্ধুত্ব, বাণিজ্য ও শ্রমবাজার সম্পর্কের নতুন দিক উন্মোচিত হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

এর আগে ২৭ মার্চ মালয়েশিয়া সরকারের প্রতিরক্ষা মন্ত্রনালয়ের আমন্ত্রণে চার দিনের সরকারি সফরে কুয়ালালামপুরে ডিএসএ-র আয়োজিত অনুষ্ঠান ‘প্রতিরক্ষা পরিষেবা এশিয়া’ এবং ‘জাতীয় নিরাপত্তা এশিয়া’র প্রদর্শনী ও সম্মেলনে অংশ নিতে দেশটিতে যান প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এদিকে শর্তসাপেক্ষে আগামী পহেলা এপ্রিল থেকে মালয়েশিয়ায় যেতে পারবেন বাংলাদেশিসহ বিদেশিরা। দেশটিতে প্রবেশের জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুমোদিত যেকোনো টিকার পূর্ণ ডোজ নেয়া থাকতে হবে।

সোমবার (২৮ মার্চ) ঢাকায় মালয়েশিয়ার হাইকমিশন এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সোশ্যাল ভিজিট ভিসা, স্টুডেন্ট ভিসা, প্রবাসী (কর্মী ভিসা, প্রফেশনাল, রেসিডেন্ট, ডিপেন্ডেন্টস ভিসা) এবং মেডিকেল ভিসাধারীরা মালয়েশিয়া প্রবেশের সুযোগ পাবেন।






Related News

Leave a Reply

Your email address will not be published.