Main Menu

পর্তুগালের সর্ব বৃহৎ পর্বত ‘সেরা দা এস্ট্রেলায়’ বাংলাদেশিদের শিক্ষা সফর

নিউজ ডেস্ক:
করোনা মহামারি কাটিয়ে প্রবাস জীবনের সকল কর্মব্যস্ততাকে ছুড়ে ফেলে, পর্তুগালের বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের সংগঠন লিসবন শিল্পীগোষ্ঠীর নানা আয়োজনের মধ্য দিয়ে এক দু:সাহসিক কর্মপ্রচেষ্টা!

ভূপৃষ্ঠের সমতল ভূমি থেকে ৬৫৩৯ ফুট উপরে পর্তুগালের সর্ব বৃহৎ পর্বত ‘সেরা দা এস্ট্রেলা। যেখানে হাত বাড়ালেই মেঘ আর মেঘের ছোটা ছুটি খেলা, বরফের চাদরে ডাকা চারদিকে। ঠিক সেখানেই অনুষ্ঠিত হয় ‘লিসবন শিল্পীগোষ্ঠীর শিক্ষা সফর’২০২২।

সকাল ৮টা ৩০মিনিটে সংগঠনের নবিউল হকের পরিচালনায় সোহেল আহমেদ খানের ব্যবস্থাপনায় সি.আর.সি.পিটির সভাপতি নাইম মোহাম্মাদ শহীদুল্লাহ, পর্তুগাল বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম সিকদার, মাতৃমুনিজ জামে মসজিদের সেক্রেটারি মোশাররফ হোসেন, সিআরসিপিটি সাধারণ সম্পাদক হাফেজ মোস্তাফিজুর রহমান, কমিউনিটি ব্যক্তিত্ব কামরুল ইসলাম, সামসুল ইসলাম, রুবেল আহমেদ, রাজিব আল মামুন, আবদুস সালাম প্রমুখের উপস্থিতিতে লিসবন থেকে প্রায় তিন শতাধিক প্রবাসী বাংলাদেশিদের নিয়ে বাস যোগে ‘সেরা দা এসট্রেলার’ উদ্দেশ্যে রওনা হয়। বনভোজনস্থলে পৌঁছানোর পর প্রবাসী বাংলাদেশীরা উপস্থিতে এক উসৎবমুখর পরিবেশ।

যাত্রার শুরুতে সংগঠনের পক্ষ থেকে সকলকে সকালের নাস্তা পরিবেশন করা হয়। শিক্ষা সফর অনুষ্ঠানে সকাল থেকে বিকেল অবধি গল্প, আড্ডা, গানের অনুষ্ঠান, কৌতুক, কুইচ প্রতিযোগিতার আর দুপরের খাবার সেরে সবাই মেতে উঠে বরফের মাঝে বরফ ছোড়াছুড়ি খেলায়। বরফের রাইড শেয়ারিং খেলাসহ আনন্দে ভরপুর ছিল উক্ত শিক্ষা সফর।

বিকেল বেলায় কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে সংগঠনের পক্ষ থেকে দেওয়া হয় আকর্ষণীয় পুরুস্কার। সেই সাথে বিকেলের নাস্তার মধ্যে দিয়ে শিক্ষা সফরের সমাপ্তি ঘোষণা করে লিসবনের উদ্দেশ্যে রওনা করা হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published.