Main Menu

বিশেষ ব্যবস্থায় পাসপোর্ট বিতরণ করছে মালয়েশিয়া হাইকমিশন, প্রবাসীদের ঢল

নিউজ ডেস্ক:
মালয়েশিয়ায় বিশেষ ব্যবস্থায় সীমিত আকারে পাসপোর্ট বিতরণ শুরু করেছে সেখানকার বাংলাদেশ হাইকমিশন। পাসপোর্ট বিতরণের খবরে দূতাবাস চত্ত্বরে ঢল নেমেছে বাং প্রবাসী বাংলাদেশিদের।

রবিবার (২৭ মার্চ) পাসপোর্ট নিতে আসা প্রবাসীদের ভিড় সামলাতে হিমশিম খাচ্ছে দূতাবাস কর্তৃপক্ষ।

জানা যায়, গত ১৫ মার্চ এক নোটিশে ১৯ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত বিশেষ ব্যবস্থায় সরাসরি পাসপোর্ট ডেলিভারি দেওয়ার ঘোষণা দেয় বাংলাদেশ হাইকমিশন। এরই মধ্যে গত সপ্তাহে বিশেষ ব্যবস্থায় সরাসরি পাসপোর্ট বিতরণ করা হয়েছে প্রায় দুই হাজারেরও বেশি। আরও প্রায় ১৬ শ পাসপোর্ট বিতরণ করা হবে বলে জানান পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মিয়া মো. কিয়াম উদ্দিন।

তিনি বলেন, হাইকমিশনারের নির্দেশে বন্ধের দিনে বিশেষ ব্যবস্থায় প্রবাসীদের পাসপোর্ট সেবা দেওয়া হচ্ছে। পাসপোর্ট নিতে আসা প্রবাসী আশরাফুল ইসলাম, মতিমিয়া, সাইফুল ইসলাম ও করিম সরকার জানান, পোস্ট অফিসের মাধ্যমে আবেদন না করে সরাসরি পাসপোর্ট নিতে এসেছি দূতাবাসে। সকাল ১০টায় রিসিট জমা দেওয়ার পর বেলা ১১টার মধ্যে আমরা পাসপোর্ট হাতে পেয়েছি। দ্রুত পাসপোর্ট হাত পাওয়ায় দায়িত্বরতদের ধন্যবাদ জানিয়েছেন তারা।

মালয়েশিয়া সরকারের করোনা বিধিনিষেধ মেনে আগত প্রবাসীদের পাসপোর্ট দেওয়া হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

এদিকে অবৈধ অভিবাসীদের বৈধকরণ করতে ২০২০ সালের ১৬ নভেম্বর থেকে শুরু হয় রিক্যালিবাসি কর্মসূচি। সরকারের দেওয়া অবৈধ অভিবাসী কর্মীদের বৈধতা লাভের বৈধকরণের নিবন্ধনকৃত প্রবাসী বাংলাদেশি কর্মীদের চলতি মাসের ৩১ তারিখ পর্যন্ত ফিঙ্গার প্রিন্ট দেওয়ার মেয়াদ শেষ হয়ে যাবে। কিন্তু যথাসময়ে পাসপোর্ট না পাওয়ায় অনেকেই বৈধতা লাভে অনিশ্চয়তায় পড়েছেন।

এ অবস্থায় ফিঙ্গার প্রিন্টের সময় বৃদ্ধির জন্য বাংলাদেশ হাইকমিশনার গোলাম সরওয়ারের আশু হস্তক্ষেপ কামনা করেছেন প্রবাসীরা।






Related News

Leave a Reply

Your email address will not be published.