Main Menu

ঢাকা-টরন্টো ফ্লাইট, বিক্রির ঘোষণার আগেই টিকিট নেই!

বিদেশবার্তা২৪ ডেস্ক:
ঢাকা-টরন্টোতে আগামী ২৬ মার্চ সরাসরি ‘পরীক্ষামূলক বাণিজ্যিক’ ফ্লাইট পরিচালনা করার ঘোষণা দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আর যাত্রীদের জন্য এই ফ্লাইটের টিকিট বিক্রির কথা জানিয়ে গতকাল শনিবার (১৯ মার্চ) বিকাল সাড়ে ৫টায় বিজ্ঞপ্তি প্রকাশ করে বিমান কর্তৃপক্ষ।

তবে তার ৫ মিনিটের মাথায় বিমানের ওয়েবসাইটে দেখা গেলো টিকিট নেই। আর বিমানের কল সেন্টার বলছে, ওই গন্তব্যের টিকিট ‘সাধারণ যাত্রীদের জন্য নয়’।

শনিবার টিকিট বিক্রির বিজ্ঞপ্তিটি পাঠান বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার। সেখানে বলা হয়, ‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে কানাডার টরন্টো রুটে পরীক্ষামূলক বাণিজ্যিক ফ্লাইট চালু করছে। ১৯ মার্চ শনিবার বিকাল সাড়ে ৫টা থেকে বিমানের ঢাকা-টরন্টো রুটের টিকিট বিক্রয়ের জন্য উন্মুক্ত করা হয়েছে। যাত্রীরা বিমানের ওয়েবসাইট, কল সেন্টার, বিমান অনুমোদিত ট্রাভেল এজেন্সি থেকে টিকিট ক্রয় করতে পারবেন।’

তবে এই ফ্লাইটের ভাড়া কত, কবে নাগাদ নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট শুরু হবে এসব বিষয়ে কোনও তথ্য দেয়া হয়নি বিজ্ঞপ্তিতে।

এদিকে এ রুটের যাত্রীরা বলেছেন, বিমানের ওয়েবসাইটে এই রুটের টিকিট সোল্ড আউট দেখাচ্ছে, কল সেন্টার থেকেও বলা হচ্ছে সাধারণ যাত্রীরা এখনই টিকিট পাবেন না।

সত্যতা যাচাইয়ে বিমান কল সেন্টারের নাম্বারে (০১৯৯০৯৯৭৯৯৭) ফোন করলে প্রতিনিধিরা জানান, এখনই ওই রুটে সাধারণ যাত্রীদের জন্য টিকিট বিক্রি করা হচ্ছে। বিমানের নির্ধারিত ব্যক্তিরা এই ফ্লাইটে যাবেন। তবে কবে নাগাদ এই রুটে সাধারণ যাত্রীরা যেতে পারবেন জানায়নি বিমান কর্তৃপক্ষ।

শুধু নির্ধারিত ব্যক্তিরা এই ফ্লাইটে গেলে কেন এই টিকিট বিক্রির ঘোষণা- এই প্রশ্নের জবাব দিতে পারেন বিমান কর্তৃপক্ষ। ‘পরীক্ষামূলক বাণিজ্যিক’ ফ্লাইটে তাহলে যাত্রী কারা হচ্ছেন সে তথ্যও পাওয়া যায়নি। এসব বিষয়ে জানতে চেষ্টা করেও বিমানের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকারের বক্তব্য পাওয়া যায়নি।

প্রসঙ্গত, বিমান কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী ২৬ মার্চ স্থানীয় সময় রাত ১১টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানের ফ্লাইট বিজি৩০৫ কানাডার টরন্টো পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে যাত্রা করবে এবং ২৭ মার্চ স্থানীয় সময় সকাল ৭টা ১৫ মিনিটে টরন্টোতে অবতরণ করবে।

টরন্টো থেকে ফিরতি ফ্লাইট বিজি৩০৬ আগামী ২৯ মার্চ স্থানীয় সময় সকাল ১০টায় ঢাকার উদ্দেশে যাত্রা করবে এবং ৩০ মার্চ স্থানীয় সময় দুপুর ১২টা ১৫ মিনিটে ঢাকায় অবতরণ করবে। অত্যাধুনিক মডেলের বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনারের মাধ্যমে টরন্টো ফ্লাইট পরিচালিত হবে।

যাত্রীদের কানাডার ট্রাভেল অ্যাডভাইজরি অনুসরণপূর্বক ফ্লাইট ছাড়ার পূর্ববর্তী সর্বোচ্চ ৭২ ঘণ্টার মধ্যে মলিকুলার কোভিড-১৯ টেস্ট করিয়ে নেগেটিভ সনদ সঙ্গে রাখার জন্য অনুরোধ জানিয়েছে বিমান।






Related News

Leave a Reply

Your email address will not be published.