Main Menu

নিউজার্সিতে গ্যাসের দামে রেকর্ড, যেভাবে সস্তায় মিলবে

নিউজ ডেস্ক:
নিউজার্সিতে রাতের ব্যবধানে প্রতি গ্যালন গ্যাসের দাম অতিরিক্ত ১০ সেন্ট বেড়ে বর্তমানে গ্যালন প্রতি ৪.২৭ ডলারে বিক্রি হচ্ছে। কিছু কিছু জায়গায় গ্যাসের দাম গ্যালন প্রতি ৫ ডলারও দাম হাকা হচ্ছে।

জ্বালানি বিশেষজ্ঞ প্যাট্রিক ডি হ্যানের মতে, গ্যাসের দাম বাড়ার গতি এবার রেকর্ড করেছে। এর আগে এভাবে দাম বাড়তে দেখা যায় নি। মঙ্গলবার সকাল পর্যন্ত সুইডেস বোরোতে বা কিংস হাইওয়ের এক্সন স্টেশনে ৩.৪৯ ডলার প্রতি গ্যালন পাওয়া যাচ্ছিল।

তিনি বলেন হারিকেন ক্যাটরিনা উপসাগরীয় শোধনাগারগুলিকে আঘাত পরও আমরা এত দ্রুত দাম বাড়াতে দেখিনি।

তবে নিউজার্সিতে সস্তায় গ্যাসের জন্য নিচের পদ্ধতিগুলো অবলম্বন করতে পারেন আপনি।

 

AAA এবং GasBuddy.com নিউ জার্সি জুড়ে দামে ব্যাপক বৈষম্য দেখাচ্ছে৷ মঙ্গলবার সকাল পর্যন্ত, সুইডেসবোরোতে কিংস হাইওয়ের একটি এক্সন স্টেশনে সবচেয়ে সস্তায় গ্যাস বিক্রি হচ্ছে। সেখানে প্রতি গ্যালন 3.49 ডলারে বিক্রি হচ্ছে।

তবে দীর্ঘ লম্বা দূরত্বের ক্ষেত্রে আপনি ট্রিপল এ (এএএ) এন্ড গ্যাসবাডি ডটকম এবং গ্যাসগুরুর মতো ওয়েবসাইট ব্যবহার করতে পারেন। এর মাধ্যমে আপনি গ্যালন প্রতি ১০-১৫ সেন্ট ছাড় পাবেন।

পে ক্যাশঃ

নিউজার্সিতেক বেশিরভাগ, কিন্তু সব নয়, গ্যাস স্টেশনগুলি নগদ অর্থ প্রদানকারী গ্রাহকদের জন্য তাদের সর্বনিম্ন মূল্য অফার করে থাকে। অধিকাংশ গ্যাস স্টেশনে বিল পরিশোধের ক্ষেত্রে ক্যাশ ব্যবহারে আপনি সর্বনিম্ন দামে গ্যাস পেতে পারেন। তবে কার্ড ব্যবহারে আপনার থেকে অতিরিক্ত চার্জ করতে পারে।

শপার ক্লাব

স্যামস ক্লাব, কস্টকোতে বা ওয়ালমার্টে আপনার মেম্বারশিপ থাকলে কম দামেই গ্যাস পেতে পারেন।

তবে গ্যাস কেনার ক্ষেত্রে কিছুটা সময়কে বেছে নিন। এসব পাম্পে লাইন অনেক লম্বা। স্যামস ক্লাবে আপনার সদস্যতার প্রয়োজন নাও হতে পারে। Walmart+ সদস্যদেরও গ্যাসের অ্যাক্সেস আছে।

এছাড়া সপ্তাহের রবি সোমবার গ্যাসের দাম কম থাকে এবং বৃহস্পতিবার দাম সবচেয়ে বেশি থাকে।

ক্রেডিট কার্ড

বিল পরিশোধে অনেক কার্ডে ডিসকাউন্ট অফার দেয়া থাকে। কিন্তু এতে কোন লাভ হবে না, যদি আপনার কার্ডে পরিশোধের জন্য অতিরিক্ত চার্জ কাটা হয়।

কিছু সুপারমার্কেট চেইন এবং গ্যাস স্টেশন তাদের ঘন ঘন ক্রেতা কার্ডের সাথে ডিসকাউন্ট অফার করে থাকে। ব্র্যান্ড এবং অবস্থান অনুসারে ডিসকাউন্ট পরিবর্তিত হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *