Main Menu

ট্যুরিস্ট ভিসা আবার চালু করল মালয়েশিয়া

নিউজ ডেস্ক:
দীর্ঘ দুই বছর উন্মুক্ত হচ্ছে মালয়েশিয়ার সীমান্ত। করোনা মহামারীর কারণে স্থগিত হওয়া ট্যুরিস্ট ভিসা ফের পুরোদমে চালু করার ঘোষণা দিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুব।

মঙ্গলবার (৮ মার্চ) দেশটির প্রধানমন্ত্রী এক ঘোষণায় বলেন, মালয়েশিয়া পহেলা এপ্রিল থেকে আন্তর্জাতিক ভ্রমণকারীদের জন্য তার সীমানা সম্পূর্ণরূপে আবার খুলে দেবে।

মালয়েশিয় প্রধানমন্ত্রী বলেন, দর্শনার্থীদের পাশাপাশি মালয়েশিয়া থেকে ফেরত আসা কর্মী যারা সম্পূর্ণরূপে টিকাপ্রাপ্ত বা বুস্টার ডোজ গ্রহণ করেছেন তারা খুব সহজেই মালয়েশিয়া প্রবেশ করতে পারবেন। এক্ষেত্রে তাদের কোনো কোয়ারেন্টিনে থাকার দরকার হবে না। তবে তাদের অবশ্যই যাত্রার দুই দিন আগে একটি আরটি-পিসিআর পরীক্ষা এবং পৌঁছানোর পরে একটি দ্রুত পরীক্ষা (আরটিকে) করতে হবে।

এদিকে দেশটির স্বাস্থ্যমন্ত্রী খয়েরি জামালুদ্দিন বলেছেন, আমরা এখন করোনার সাথেই জীবনযাপন করতে অভ্যাস্থ হয়ে গেছি তাই লকডাউনের কোন চিন্তা না করে টিকা গ্রহন ও সচেতনতার উপর নজর দিচ্ছি, পাশাপাশি শিশু ও বয়স্কদের প্রতি আরও যত্নশীল হতে জনগন কে পরামর্শ দিয়েছি।

প্রসঙ্গত, করোনার সংক্রমণ ঠেকাতে ২০২০ সালের মার্চ মাস থেকে পর্যটনসহ সব ধরনের ভিসার কার্যক্রম বন্ধ করে দেশের সীমানা সম্পূর্ণরূপে বন্ধ করে দিয়েছিল মালয়েশিয়া সরকার। তখন মহামারীর কারণে বিদেশী কর্মী ও পর্যটকদের প্রবেশ বন্ধ করে দেয়া হয়।

খবর: দ্য স্টার মালয়েশিয়া অনলাইন।






Related News

Leave a Reply

Your email address will not be published.