Main Menu

ভারতে বিএসএফের মেসে গোলাগুলি, ৫ জওয়ান নিহত

আন্তর্জাতিক ডেস্ক:
ভারতের পাঞ্জাব রাজ্যে  বিএসএফের মেসে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে গুলিবিদ্ধ হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও একজন। রবিবার সকালে এক কনস্টেবল মেসে গুলি চালালে এ হতাহতের ঘটনা ঘটে। নিহতদের মধ্যে অভিযুক্ত হামলাকারী জওয়ানও রয়েছেন। তিনিই প্রথমে গুলি চালিয়ে চার জওয়ানকে হত্যা করেছিলেন বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

রবিবার (৬ মার্চ) সকালে ভারতের উত্তরাঞ্চলীয় রাজ্য পাঞ্জাবের অমৃতসরের খাসা গ্রামে এই ঘটনা ঘটে। ঘটনাস্থলটি পাকিস্তানের ওয়াগা সীমান্ত ক্রসিং থেকে মাত্র ২০ কিলোমিটার দূরে অবস্থিত।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এবং এনডিটিভির খবরে বলা হয়েছে, বিএসএফের নিহত পাঁচ জওয়ানের একজন রবিবার সকালে অন্য সহকর্মীদের দিকে এলোপাথাড়ি গুলিবর্ষণ শুরু করলে চারজন নিহত হন। পরে হামলাকারী জওয়ান নিজেও নিহত হন। তবে হামলাকারী জওয়ান আত্মহত্যা করেছেন, নাকি অন্যদের গুলিতে নিহত হয়েছেন তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট নয়।

এনডিটিভি বলছে, প্রথমে হামলা চালানো বিএসএফ জওয়ানকে  শনাক্ত করা হয়েছে। তিনি হলেন কনস্টেবল সাত্তেপ্পা এস কে। হামলায় আহত বিএসএফ সদস্যের অবস্থাও আশঙ্কাজনক।

বিএসএফ কর্মকর্তারা জানিয়েছেন, নিজেদের মধ্যে গোলাগুলি ও হতাহতের ঘটনার খবর পেয়ে বাহিনীর জ্যেষ্ঠ কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান। এ ছাড়া ঘটনার বিস্তারিত জানতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম বলছে, রবিবার সকালে অভিযুক্ত কনস্টেবল সাত্তেপ্পার সঙ্গে মেসেরই কয়েকজন বিএসএফ জওয়ানের কথা কাটাকাটি হয়। সেই সময়ই হঠাৎ করেই অভিযুক্ত সাত্তেপ্পা নিজের কাছে থাকা একে-৪৭ রাইফেল দিয়ে সহকর্মীদের উদ্দেশে গুলি চালাতে শুরু করেন।

গুলিতে গুরুতর আহত হন ৬ জন। তাদের মধ্যে ৫ জনের ঘটনাস্থলেই মৃত্যু হয়। অন্যজনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

অন্যদিকে বিএসএফ সূত্রের দিয়ে সংবাদমাধ্যম বলছে, নিজের রাইফেল থেকে গুলি চালানোর পরই অভিযুক্ত কনস্টেবল সাত্তেপ্পা নিজের শরীরেও গুলি চালান। এতে তিনি নিজেও প্রাণ হারান। গোটা ঘটনার তদন্তে বিএসএফের পক্ষ থেকে কোর্ট অব এনকোয়ারির নির্দেশ দেওয়া হয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *