Main Menu

তেলের দাম বেশি রাখার অভিযোগে জরিমানা

নিউজ ডেস্ক:
হবিগঞ্জের বানিয়াচংয়ে ভোজ্যতেলের দাম ৫ টাকা বেশি রাখার দায়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বিক্রেতার নিকট থেকে ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

সোমবার ২৮ ফেব্রুয়ারী বিকাল ৩টায় উপজেলা সদরের বড়বাজারে ক্রেতার নিকট থেকে অভিযোগ পেয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্টেট পদ্মাসন সিংহ। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ ধারায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।দ্রব্যমূল্যের দাম বেশী রাখা ও প্রস্তাব করার কারনে ২টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৩হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়।

৫ লিটারের বোতলজাত সয়াবিন তেলের মূল্য ৭শ ৯৫ টাকার স্থলে ৮‘শত টাকা মূল্য রাখার দায়ে বড় বাজারের মেসাস আবুল কালাম স্টোরকে ২হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই বাজারের ফয়েজ ভেরাইটিজ স্টোর ৭শ ৯৫ টাকা মূল্যের স্থলে ৮‘শত ৩০ টাকা বেশী মূল্য চাওয়ার দায়ে ১হাজার টাকা জরিমানা ধার্য্য করে আদায় করা হয়েছে।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ বলেন, এমনিতেই ভোজ্য তেলের দাম অস্থিতিশীল। এরকম অসাধুতার কারনে ক্রেতা বিক্রেতার মধ্যে আরও বেশি সন্দেহ ও অবিশ্বাস তৈরি হবে। আজকের অভিযানে সবার জন্য একটি বার্তা দেওয়া হয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published.