Main Menu

নিউইয়র্ক সিটি কাউন্সিলে শাহানা ইমিগ্রেশন কমিটির চেয়ারম্যান

নিউজ ডেস্ক:
নিউইয়র্ক সিটি কাউন্সিলে ইমিগ্রেশন সম্পর্কিত কমিটির চেয়ারম্যান হলেন প্রথম বাংলাদেশী বংশোদ্ভূত কাউন্সিলওম্যান শাহানা হানিফ। গত ২০ জানুয়ারী সিটি কাউন্সিল সংবাদটি প্রকাশ করেছে। তিনি সাবেক কাউন্সিলম্যান কার্লোস ম্যানচাকা’র স্থলাভিসিক্ত হলেন। খবর ইউএনএ’র।
নতুন দায়িত্ব প্রাপ্তির পর শাহানা হানিফ এক বিবৃতিতে বলেছেন, কঠোর পরিশ্রমী বাংলাদেশী দম্পতির সন্তান হিসেবে নিজেকে গৌরবান্বিত ও সম্মানিত বোধ করছি। লাখ লাখ অভিবাসী এই নিউইয়র্ক সিটিকে আপন ভুবন হিসেবে গ্রহণ করেছেন। এ অবস্থায় গুরুত্বপূর্ণ ইমিগ্রেশন সম্পর্কিত কমিটির চেয়ার হওয়ায় লাখ লাখ অভিবাসীর সমস্যার কথা অকৃপণভাবে শুনবো এবং তা সমাধানে সাধ্যমতো দায়িত্ব পালন করবো। তিনি বলেন, ইমিগ্র্যান্টদের সম্মান, অধিকার ও মর্যাদা সুরক্ষায়ও সোচ্চার থাকবো। তিনি বলেন, নিউইয়র্ক সিটি ইমিগ্র্যান্টদের হোম।
শাহানা হানিফ বলেন, সিটি মেয়র অফিসের ইমিগ্রেশন সম্পর্কিত কর্মকর্তাগণও যাতে আন্তরিকতার সাথে নিজে নিজ দায়িত্ব যথাযথভাবে পালন করেন সেদিকেও দৃষ্টি রাখবো।
উল্লেখ্য, নিউইয়র্ক সিটির কাউন্সিল ডিস্ট্রিক্ট-৩৯ থেকে গত নভেম্বরের নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির টিকিটে জয়ী হয়েছেন শাহানা হানিফ। নিউইয়র্ক সিটি কাউন্সিলে এর আগে আর কোনো বাংলাদেশী-আমেরিকান জয়ী হতে পারেননি। শাহানা হানিফ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অন্যতম উপদেষ্টা এবং চট্টগ্রাম সমিতি ইউএসএ’র সাবেক সভাপতি মোহাম্মদ হানিফের জ্যেষ্ঠ কন্যা। তার জন্ম সিটির ব্রুকলীন। শাহানা হানিফের ডাক নাম মুনমুন।






Related News

Leave a Reply

Your email address will not be published.