Main Menu

শাবিতে শিক্ষার্থীদের মশাল মিছিল

নিউজ ডেস্ক:
উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবিতে মশাল মিছিল করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা।

সোমবার (২৪ জানুয়ারী) রাতে সাড়ে ৯টার দিকে উপাচার্যের বাসভবনের সামনে থেকে মিছিল শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন দিক প্রদক্ষিণ করে একই জায়গায় এসে শেষ হয়। মশাল মিছিলে কয়েকশ শিক্ষার্থী অংশ নেন। এসময় তারা ‘ফরিদ তুই গদি ছাড়’ ও ‘যে ভিসি মানুষ মারে, সে ভিসি চাই না’ সহ বিভিন্ন স্লোগান দেন।

এর আগে গত শনিবার ও রবিবার রাতেও শিক্ষার্থীরা মশাল মিছিল করেন।

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে টানা ১১ দিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। এর অংশ হিসেবে গত বুধবার বিকেল থেকে আমরণ অনশন কর্মসূচিও পালন করছেন কয়েকজন শিক্ষার্থী।

এছাড়াও মানবপ্রাচীর তৈরি করে এবং বাঁশ দিয়ে ব্যারিকেড দিয়ে উপাচার্যের বাসভবনে পুলিশ ও সাংবাদিক ছাড়া কাউকে প্রবেশ করতে দিচ্ছেন না আন্দোলনকারীরা। আন্দোলনকারী শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনে মানবপ্রাচীর তৈরি করে রাখেন এবং উপাচার্যের জন্য খাবার নিয়ে শিক্ষকরা তার বাসভবনে ঢুকতে চাইলে তাদের বাধা দেন। এসময় শিক্ষার্থীরা ফটকের সামনে শুয়ে পড়ে শিক্ষকদের পথ রোধ করেন এবং শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে কিছুক্ষণ তর্কাতর্কি হয়। তাছাড়া এসময় শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে কিছুটা উত্তেজনা ছড়িয়ে পড়ে। তবে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এর আগে উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের বাসভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছেন আন্দোলরত শিক্ষর্থীরা। রবিবার (২২ জানুয়ারি) সন্ধ্যারাত সাড়ে ৭ দিকে এ কাণ্ড ঘটান তারা।






Related News

Leave a Reply

Your email address will not be published.