Main Menu

কানাডায় ভবনে বিস্ফোরণ, ৬ জনের প্রাণহানির আশঙ্কা

নিউজ ডেস্ক:
কানাডার রাজধানী অটোয়ায় এক বাণিজ্যিক ভবনে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনায় ছয়জন মারা যেতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে। দেশটির পুলিশ স্থানীয় সময় গতকাল শুক্রবার এই তথ্য জানিয়েছে।

ভারতের গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, দুর্ঘটনার পর নিখোজ ব্যক্তিদের উদ্ধারে অভিযান চালানো হচ্ছে। গত বৃহস্পতিবার বিকেলে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে তিনজনকে হাসপাতালে নেওয়া হয়।

এদিকে পুলিশ বলছে, আহত তিনজনকে হাসপাতালে নেওয়ার পর একজন মারা গেছেন। আর একজনের অবস্থা স্থিতিশীল। তৃতীয় ব্যক্তিকে চিকিৎসা দিয়ে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। ওই ভবনে আরও চারজন পুরুষ ও একজন নারীকে উদ্ধারে অভিযান চালানো হচ্ছে। আশঙ্কা করা হচ্ছে, তারা আর বেচে নেই।

সিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, যে ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে, সেটি ইস্টওয়ে ট্যাক পাম্প অ্যান্ড মিটার লিমিটেডের। তারা ট্র্যাকে ব্যবহৃত ট্যাংক তৈরি করে। এই প্রতিষ্ঠানের সঙ্গে বার্তা সংস্থা রয়টার্স যোগাযোগ করার চেষ্টা করেছিল, কিন্তু তাদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

দুর্ঘটনার পর হতাহত ব্যক্তিদের পরিবারের প্রতি শোকজ্ঞাপন করেছেন জিম ওয়াটসন। এ ছাড়া যাদের এখনো উদ্ধার করা সম্ভব হয়নি, তাদের উদ্ধারে অভিযান চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। এই দুর্ঘটনার তদন্ত করছে শ্রম মন্ত্রণালয়, পুলিশ ও অগ্নিনির্বাপণ বিভাগ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *