Main Menu

সিলেটে আ.লীগের আরও চার বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

নিউজ ডেস্ক:
সিলেট: পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সিলেটে আরও চার বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার করেছে আওয়ামী লীগ।

সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান তাদের বহিষ্কার করেন।

বহিষ্কারাদেশের একটি কপি সোমবার (২৭ ডিসেম্বর) সংবাদ মাধ্যমে পাঠানো হয়।
বহিষ্কৃতরা হলেন- সিলেটের জকিগঞ্জ ১ নম্বর বারহাল ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান প্রার্থী মহানগর যুবলীগের সাবেক সদস্য সুমন আহমদ, ৪ নম্বর খলাছড়া ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সদস্য আব্দুল গফুর, ৬ নম্বর সুলতানপুর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদপ্রার্থী উপজেলা আওয়ামী লীগের সদস্য রফিকুল ইসলাম ও ৮ নম্বর কসকনকপুর ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থী উপজেলা আওয়ামী লীগের সদস্য আলতাফুর রহমান লস্কর।

বহিষ্কারাদেশে বলা হয়, দলের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে নির্বাচনে প্রার্থী হওয়ায় গঠনতন্ত্রের ৪৭ ধারার ১১ উপ ধারা অনুযায়ী শৃঙ্খলা ভঙ্গের অপরাধে তাদের নিজ পদ ও দলের প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হলো। এছাড়া তাদের স্থায়ীভাবে বহিষ্কারের সিদ্ধান্তের জন্য কেন্দ্রে সুপারিশ পাঠানো হয়েছে।

নির্বাচন কমিশনের পুনঃতফসিল অনুযায়ী, পঞ্চম ধাপের ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমার শেষ সময় ৯ ডিসেম্বর, বাছাই ১২ ডিসেম্বর ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ছিল ১৯ ডিসেম্বর। তবে ভোটগ্রহণের তারিখ ৫ জানুয়ারিই বহাল থাকছে।

গত ১৬ ডিসেম্বর আরও দুজন বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার করা হয়। বহিষ্কৃতরা হলেন- সিলেটের গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য ও স্থানীয় লক্ষ্মীপাশা ইউনিয়নে নৌকার বিদ্রোহী প্রার্থী মাতাব উদ্দিন জেবুল। অপরজন হলেন উপজেলার শরীফগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি নৌকার বিদ্রোহী প্রার্থী এম কবির উদ্দিন।






Related News

Leave a Reply

Your email address will not be published.