Main Menu

যে যন্ত্রণায় কাতরাচ্ছেন শোয়েব আখতার

ক্রীড়া ডেস্ক:
কিছু দিন আগেই জানিয়েছিলেন আপাতত দৌড় বন্ধ রাখতে হচ্ছে তাকে। কারণ হাঁটুর চোট। অস্ত্রোপচার করাতে যাবেন অস্ট্রেলিয়ায়। এখনও সেই অস্ত্রোপচার হয়নি। দু’ মাস পিছিয়ে গেছে। তাই আপাতত ব্যথা কমাতে ইনজেকশনই ভরসা। আর সেই ইনজেকশন নিতে গিয়েই দেশের হয়ে খেলতে গিয়ে যে কষ্ট তিনি সহ্য করেছেন সেই প্রসঙ্গ তুলে আনলেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার শোয়েব আখতার।

টুইটারে এক ভিডিও বার্তায় এই কথা জানিয়েছেন পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার। ভিডিওতে দেখা যাচ্ছে সোফায় বসে হাঁটুতে ইনজেকশন নিচ্ছেন ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’। ইনজেকশন নিতে গিয়ে যে ব্যথা হচ্ছে তা তার মুখ দেখলেই বোঝা যাচ্ছে। ক্যাপশনে তিনি লিখেছেন, ‘পাকিস্তানের হয়ে খেলার জন্য এই কষ্ট আমি সহ্য করেছি। কিন্তু যদি আরও এক বার আমি সুযোগ পাই তা হলে আবার এই কষ্ট সহ্য করতে তৈরি। হাঁটুর অস্ত্রোপচার দু’মাস পিছিয়ে যাওয়ায় এখন এই ইনজেকশন নেওয়া ছাড়া কোনও উপায় নেই।’

খেলোয়াড় জীবনে বার বার চোট পেয়েছেন আখতার। চোটের কারণেই অনেক আগে ক্রিকেট থেকে অবসর নিতে হয়েছে তাকে। দু’বছর আগে এক বার হাঁটু প্রতিস্থাপন করিয়েছিলেন। তাতেও সমস্যা মেটেনি। ফের এক বার অস্ট্রেলিয়া গিয়ে হাঁটু প্রতিস্থাপন করাতে হবে তাকে।
১৯৯৭ সালে পাকিস্তানের হয়ে অভিষেক হয় আখতারের। ৪৬ টেস্ট, ১৬৩ এক দিনের ম্যাচ ও ১৫ টি২০ খেলেছেন তিনি। সব মিলিয়ে ৪৪৪টি উইকেট নিয়েছেন এই জোরে বোলার। তার মধ্যে টেস্টে ১৭৮, এক দিনের ম্যাচে ২৪৭ ও টি২০-তে ১৯টি উইকেট নিয়েছেন তিনি। ২০১১ বিশ্বকাপের পরে ক্রিকেটে থেকে অবসর নেন আখতার।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *