Main Menu

টিকা না নিলে প্রবাসীদের বহিষ্কার করবে জর্ডান

নিউজ ডেস্ক:
জর্ডানে অবস্থানরত বিদেশি বা প্রবাসী কর্মী করোনার টিকার সম্পূর্ণ কোর্স (দুটি ডোজ) না নিলে তাদের দেশ থেকে বিতাড়িত বা বহিষ্কার করবে দেশটির সরকার।

এজন্য আগামী ১৫ ডিসেম্বর ডেডলাইন বেধে দেয়া হয়েছে। এই সময়ের মধ্যে করোনার টিকা না নিলে বহিষ্কারসহ সরকারের কঠোর ব্যবস্থার মুখোমুখি হতে হবে।

জর্ডানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি বিবৃতি উদ্ধৃত করে রাষ্ট্রীয় বার্তা সংস্থা পেট্রা এ তথ্য জানিয়েছে।

সংবাদ সংস্থাটির খবরে বলা হয়েছে, প্রবাসী বিদেশি কর্মীদের টিকা নিতে উদ্বুদ্ধ করে তাদের ভবিষ্যতের সংক্রমণ এবং রোগ সংক্রমণ থেকে রক্ষা করতেই এমন সিদ্ধান্ত নিয়েছে সরকার।

সরকারের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, প্রবাসী কর্মীরা তাদের আবাসিক পারমিট বা ওয়ার্ক পারমিট উপস্থাপনের প্রয়োজন ছাড়াই বিনামূল্যে টিকা নিতে পারবে।

প্রসঙ্গত, জর্ডান গত ১৩ জানুয়ারি নিজেদের নাগরিকদের সঙ্গে প্রবাসীদের বিনামূল্যে টিকা দিয়ে আসছে। প্রায় এক কোটি জনসংখ্যার জর্ডানে এখন পর্যন্ত ৪১ লাখ ৪২ হাজার ৪৮৯ জন টিকার প্রথম ডোজ পেয়েছেন। আর ৩৭ লাখ ৫৪ হাজার ৫৫জনকে সম্পূর্ণরূপে টিকা দেওয়ার দাবি করেছে দেশটি স্বাস্থ্য মন্ত্রণালয়।

এদিকে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণ ছড়িয়ে যাওয়ার সাথে সাথে দক্ষিণ আফ্রিকা এবং অন্যান্য ছয়টি আফ্রিকান দেশের ভ্রমণকারীদের জর্ডানে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *