Main Menu

পোল্যাল্ড আ.লীগের ঘোষিত কমিটি প্রত্যাখান, প্রতিবাদ সভা

নিউজ ডেস্ক:
কাউন্সিল ছাড়া ত্যাগী ও সক্রিয় নেতাকর্মীদের না জানিয়ে পোল্যাল্ড আওয়ামী লীগের কমিটি ঘোষণার প্রতিবাদ জানিয়েছে দেশটিতে বসবাসরত আওয়ামী লীগের নেতাকর্মীরা। শনিবার (২৩ ডিসেম্বর) পোল্যান্ডের এ কমিটি প্রত্যাখান করে একটি হলে প্রতিবাদ সভা করেন তারা।

সভায় আওয়ামী লীগ নেতাকর্মীরা বলেন, সাংগঠনিক নিয়মবহির্ভূত কমিটি পোল্যাল্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা মেনে নেবে না। রাতের আঁধারে নয়, কাউন্সিলের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে হবে। কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠন করা আওয়ামী লীগের ঐতিহ্য বলে উল্লেখ করে তারা।

ডা. খলিলুল রহমান কাইয়ুমের সভাপতিত্বে মাসুদর রহমান তুহিনের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন আবু জাফর ফজলে রাব্বী। প্রধান বক্তা ছিলেন শেখ এরশাদুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য দেন সিদ্দিকুর রহমান, শরীফ আহমেদ, দেলোয়ার হোসেন, হামিদুল ইসলাম চৌধুরী মুরাদ, ড. আরিফুর রহমান, শাহজালাল আলম রাসেল, মাহমুদুল হাসান দোলনসহ পোল্যান্ড আওয়ামী লীগ, যুবলীগ ও শ্রমিক লীগের নেতারা।

বক্তারা বলেন, নির্বাচনের আগে কমিটি গঠন দুরভিসন্ধিমূলক। নির্বাচনের আগে আর কমিটি নয়, এমন নির্দেশনা দিয়েছেন স্বয়ং দলের সভাপতি শেখ হাসিনা। তারপরও কীভাবে দায়িত্বপ্রাপ্ত নেতারা একটি বিশেষ সাধারণ সভায় কমিটি ঘোষণা করেন। কিছু স্বার্থান্বেশী লোক নিজেদের স্বার্থ হাসিল করতে দায়িত্বপ্রাপ্ত নেতাদের সঙ্গে যোগসাজশে এ পকেট কমিটি ঘোষণা করেছে, যা আওয়ামী লীগের গঠনতন্ত্র ও আদর্শ বিরোধী।

এ কমিটি ঘোষণার ফলে দলের সুনাম নষ্টের পাশাপাশি পোল্যাল্ড আওয়ামী লীগের কার্যক্রম স্থবির হয়ে পড়বে। তাই দ্রুত কমিটি বাতিল করে নির্বাচনের পর ত্যাগী ও সক্রিয় নেতাকর্মীদের নিয়ে কাউন্সিলের মাধ্যমে বৈধ একটি কমিটি গঠন করার আহ্বান জানান বক্তারা।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *