Main Menu

কাতারে অনুষ্ঠিত হচ্ছে ‘বাংলাদেশ ট্রেড ফেয়ার  কাতার ২০২৪’

কাতারে অনুষ্ঠিত হচ্ছে ‘বাংলাদেশ ট্রেড ফেয়ার  কাতার ২০২৪’

কে.এম.সুহেল আহমদ, কাতার থেকে: কাতারে ‘রিলায়েন্ট ইভেন্টর স এন্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট ‘এবং ‘বাংলা ইভেন্ট ইন্টারন্যাশনাল’ এর সহযোগিতায় কাতারস্থ বাংলাদেশ দূতাবাস ‘বাংলাদেশ ট্রেড ফেয়ার কাতার ২০২৪’  এর আয়োজন করেছে।
মূলত এ বছর বাংলাদেশ ও কাতারের মধ্যে ৫০ বছরের সফল কূটনৈতিক সম্পর্ক উদযাপন এবং কাতারের মহামান্য আমির শেখ তামিম বিন হামাদ আল থানির বাংলাদেশে ঐতিহাসিক সফল সফর উপলক্ষে এ আয়োজন।
এই মেলা আগামী ২৩ থেকে ২৫ মে পর্যন্ত ক্রাউন প্লাজা হোটেল বিজনেস পার্ক আল ফালাক-এ প্রতিদিনি সকাল ১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে ।
এই ইভেন্টে বিভিন্ন খাতের ৩০টি বাংলাদেশি কোম্পানি অংশগ্রহণ করবে এবং তাদের সেবা ও পণ্য প্রদর্শন করবে। এছাড়াও, বাংলাদেশের বিভিন্ন খাতে বিনিয়োগের সম্ভাবনা তুলে ধরা হবে।
এ উপলক্ষ্যে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ দূতাবাসের প্রতিনিধি দলের পক্ষে  বাংলাদেশ দূতাবাসের মিশন উপ-প্রধান  মো: ওলিউর রহমান সাংবাদিকদের সামনে লিখিত বক্তব্য পাঠ করেন এবং রিলায়েন্ট ইভেন্টস এন্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট-এর প্রতিষ্ঠাতা ও সিইও মি. এম এ মুরাদ হোসেন উপস্থিত সাংবাদিকদের ‘বাংলাদেশ ট্রেড ফেয়ার কাতার ২০২৪’ আয়োজনের উদ্দেশ্য ও গুরুত্ব সম্পর্কে অবহিত করেন। দুই ভ্রাতৃপ্রতিম দেশের মধ্যে বিদ্যমান দীর্ঘ বন্ধুত্বপূর্ণ সম্পর্কে নতুন মাত্রায় উন্নীত করতে এ আয়োজন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।
৩ দিন ব্যাপী এই ট্রেড ফেয়ারে বাংলাদেশ ও কাতারের মধ্যকার বহুমুখী ব্যবসায়িক সম্ভাবনা ও বিভিন্ন খাতে বিনিয়োগের উপর সেমিনার ও “বিজনেস টক” এর আয়োজন করা হয়েছে। আমাদের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যকে ছড়িয়ে দিতে মেলায় বাংলাদেশী শিল্পীদের অংগ্রহণে থাকছে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়াও, মেলায় আকর্ষণীয় পুরষ্কার সহ  র‍্যাফেল ড্র এর ব্যবস্থা রাখা হয়েছে।
বাংলাদেশ ও কাতারের মধ্যে এই ঐতিহাসিক সম্পর্কের উদযাপন ও ভবিষ্যৎ সম্ভাবনা সম্পর্কে জানতে আয়োজকের পক্ষ থেকে সকলকে ‘বাংলাদেশ ট্রেড ফেয়ার কাতার ২০২৪’ –এ অংশগ্রহণ করার জন্য আন্তরিক আমন্ত্রণ জানানো হচ্ছে।
সংবাদ সম্মেলনের অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের দূতালয় প্রধান মোহাম্মদ নাসির উদ্দিন, প্রথম সচিব (রাজনীতি) আবদুল্লাহ আল রাজী, রিল্যায়েন্ট গ্রুপের বিজন্যাস উইং ম্যানেজার শেখ কামরুজ্জামান।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ষোলজন প্রতিনিধি ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *