Main Menu

কানাডা উদীচীর ২৫ বছর পূর্তিতে দুদিনের বর্ণাঢ্য আয়োজন

কানাডা উদীচীর ২৫ বছর পূর্তিতে দুদিনের বর্ণাঢ্য আয়োজন

কানাডা উদীচীর ২৫ বছর পূর্তিতে দুদিনের বর্ণাঢ্য আয়োজন
কানাডা উদীচীর ২৫ বছর পূর্তিতে শহরের সেন্ট প্যাট্টিক ক্যাথলিক স্কুল মিলনায়তনে দুদিনের বর্ণাঢ্য আয়োজন করা হয়েছে।

উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, টরন্টোয় বাংলাদেশ কনসাল জেনারেল ফারুক হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশি বংশোদ্ভূত এমপিপি ডলি বেগম, শিল্পদ্যোক্তা জয়দেব সরকার।

উদীচী কানাডার সভাপতি সুমন সাইয়েদ শুভেচ্ছা বক্তব্য রাখেন। অনুষ্ঠানের প্রথম পর্বে ছিলো জনপ্রিয় শিল্পী মহিতোষ তালুকদার তাপসের পরিচালনায় গণসঙ্গীত। উদীচী কানাডার শিল্পীরা এতে অংশ নেন।

পরে ইত্তেলা আলীর নির্দেশনায় রবীন্দ্র নাথ ঠাকুরের নৃত্য নাট্য ‘মায়ার খেলা’ মঞ্চস্থ হয়। নতুন প্রজন্মের শিশু কিশোরদের অংশগ্রহণে এই নৃত্যনাট্য দর্শকদের বিশেষ প্রশংসা অর্জন করে। বিশেষ করে ছোট ছোট শিশুদের অংশগ্রহণ ছিলো চোখের পড়ার মতো।

সাহিত্য সংস্কৃতিতে বিশেষ অবদানের জন্য প্রয়াত কবি আসাদ চৌধুরী, সঙ্গীত শিল্পী ও শিক্ষক প্রয়াত নুরুল আলম লাল, সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসান মাহমুদ, শিল্পী এবং শিক্ষক এ এফ এম আলিমুজ্জামান ও শিল্পী মহিতোষ তালুকদার তাপসকে সম্মাননা দেওয়া হয়।

রোববার অনুষ্ঠানের দ্বিতীয় দিনে গণসঙ্গীত এবং রবীন্দ্র নাথ ঠাকুর রচিত ‘রক্তকরবী’ নাটক মঞ্চস্থ হবে। বিপুল সংখ্যক দর্শক শ্রোতা টিকেট কেটে উদীচী কানাডার অনুষ্ঠান উপভোগ করে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *