Main Menu

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের সূচি প্রকাশ

নিউজ ডেস্ক:
আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের সিরিজের সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ১৪ জুন একমাত্র টেস্ট দিয়ে মাঠে গড়াবে দুই দলের এই সিরিজ।

১০ জুন বাংলাদেশে পা রাখবে আফগানিস্তান ক্রিকেট দল। ১৪ জুন একমাত্র টেস্ট শুরু হবে ঢাকার মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। আর দুই দলের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ মাঠে গড়াবে ঈদের পর।

৫ জুলাই চট্টগ্রামে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। আর টি-টোয়েন্টি ম্যাচ হবে সিলেটে।

বাংলাদেশে এই পূর্ণাঙ্গ সিরিজ খেলতে দুই দফায় আসবে আফগানিস্তান দল। ১০ জুন প্রথম দফায় এসে শুধু একমাত্র টেস্টটি খেলেই ১৯ জুন ভারতের উদ্দেশ্যে যাত্রা করবে রশিদ খান-মোহাম্মদ নবিরা। ভারতের বিপক্ষে সিরিজ শেষে ১ জুলাই ফের বাংলাদেশে আসবে আফগানরা। এ দফায় তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে দুই দল।

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের তিন ওয়ানডের সব কয়টিই হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ম্যাচগুলো হবে যথাক্রমে ৫, ৮ ও ১১ জুলাই। এরপরই দুদল টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পা রাখবে।

সেখানেই সিরিজের দুটি ম্যাচ হবে যথাক্রমে ১৪ ও ১৬ জুলাই।

সদ্যই ইংল্যান্ডের মাটিতে শেষ হয়েছে আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজ। সিরিজ খেলে দেশে ফিরেছেন দলের অধিকাংশ সদস্য। তবে সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মুশফিকুর রহিমসহ পাঁচজন ইংল্যান্ডেই ছুটি কাটাতে রয়ে গেছেন। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ জানিয়েছে, ২৫-২৬ মে থেকে আফগানিস্তান সিরিজের জন্য ক্যাম্প শুরু করবে বিসিবি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *