Main Menu

পুলিশ ঘিরে রেখেছে ইমরান খানের বাড়ি, ফের গ্রেফতারের শঙ্কা

নিউজ ডেস্ক:
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের জামানপার্কের বাসভবনের বাইরে প্রায় এক হাজার পুলিশ অবস্থান করছে। স্থানীয় গণমাধ্যম ডনের খবরে বলা হয়েছে, যেকোনো সময় ইমরান খানকে আবার গ্রেফতার করা হতে পারে।

শঙ্কা প্রকাশ করেছেন ইমরান খানও। তিনি জানিয়েছেন, পুলিশ আমার বাড়ি ঘিরে রেখেছে। বুধবার (১৭ মে) সন্ধ্যার পর এক টুইট বার্তায় তিনি এই দাবি করেন।

বর্তমানে তিনি লাহরের জামান পার্কের বাড়িতে অবস্থান করছেন। যদিও মাত্র কয়েকদিন আগে ইমরান জামিনে মুক্তি পেয়েছেন। তাছাড়া এদিনও তার জামিনের মেয়াদ বাড়িয়েছে ইসলামাবাদ হাইকোর্ট।

পিটিআই প্রধান লিখেন, পরবর্তী গ্রেফতারের আগে এটাই হয়তো আমার শেষ টুইট। কারণ পুলিশ আমার বাড়ি ঘিরে রেখেছে। খবর জিও নিউজের।

যদিও এর আগে সব মামলায় তার জামিনের মেয়াদ ৩১ মে পর্যন্ত বৃদ্ধি করে ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি)। আদালত জানিয়ে দিয়েছে, ইমরানের বিরুদ্ধে যেসব মামলা দায়ের করা হয়েছে, তার একটিতেও এই সময়ের আগে গ্রেফতার করা যাবে না পিটিআই প্রধানকে।

গত সপ্তাহে আইএইচসির একটি বেঞ্চ আল-কাদির ট্রাস্ট মামলায় ২ সপ্তাহের জন্য ইমরানের জামিনের আবেদন মঞ্জুর করেছিল।

সোমবার (১৫ মে) ইমরান খান দাবি করেন, তাকে ১০ বছর জেলে রাখতে চায় সেনাসমর্থিত সরকার। শুধু তা-ই নয়, তার মানহানির জন্য স্ত্রী বুশরা বিবিকেও কারাগারে পাঠাতে চায় ক্ষমতাসীনরা। আর এসব পরিকল্পনা লন্ডন থেকে এসেছে বলে দাবি করেছেন সাবেক প্রধানমন্ত্রী।

 

এদিকে ইমরান খানের বোন আলেমা খানম হুঁশিয়ারি দিয়ে বলেছেন, জামান পার্কে পুলিশ গুলি চালালে ‘নারীরাই প্রথম তাদের জীবন উৎসর্গ করবে’।

ইমরানের বাসভবনের বাইরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘যারা পিটিআই সমর্থকদের নির্মমভাবে হত্যা ও মারধর করেছে তারাই ছিল ‘আসল সন্ত্রাসী’।’

তার ভাইকে পুনরায় গ্রেফতার করা হতে পারে এ বিষয়ে এক প্রশ্নের জবাবে আলেমা বলেন: ‘সরকার যদি ক্রস ফায়ারের মাধ্যমে ইমরানকে নির্মূল করার চেষ্টা করে, তাহলে ভাববেন না, আমরা বোকা কিংবা শুধু চেয়ে চেয়ে দেখব।’






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *