Main Menu

আজমিরীগঞ্জে আকিজ বিড়ির গুদামে চুরি, রাতের আঁধারে নিষ্পত্তি

নিউজ ডেস্ক:
হবিগঞ্জের আজমিরীগঞ্জে আকিজ বিড়ির ডিলারের গুদাম থেকে প্রায় দুই লক্ষ টাকা মুল্যের বিড়ি চুরি করা হয়েছে৷ চোর সনাক্তের পর রাতের আঁধারে চোরাই বিড়ি ফেরত দেয়া ও পঞ্চাশ হাজার টাকা মুচলেখা দেয়ার সিদ্ধান্তে বিষয়টি স্থানীয় কয়েকজনের মাধ্যমে শালিশে নিষ্পত্তি করা হয়েছে।

রবিবার (১৪ মে) রাত আনুমানিক সাড়ে ১০টায় পৌর শহরের মুন সিনেমা হল সংলগ্ন হারুন মিয়ার বিল্ডিংয়ে আকিজ বিড়ি কোম্পানীর ডিলারের অফিস রুমে বিষয়টি শালিশে নিস্পত্তি করা হয়।

এর আগে গত শনিবার (১৩ই মে) সকালে একই ভবনের আকিজ বিড়ি রাখার গুদামঘরের দুটি তালা ভাঙ্গা দেখে চুরির বিষয়টি নজরে আসে ডিলার কতৃপক্ষের।

বিড়ি কোম্পানির সিনিয়র সহকারী ম্যানেজার মো.আতাউর বলেন, গত বৃহস্পতিবার বিকালে গুদামের স্টক মিলিয়ে আমি এবং অন্যান্য কর্মচারীরা বাসায় চলে যাই। শনিবার সকালে এসে গুদামঘরের একটি তালা ভাঙ্গা এবং অপরটি ব্লেডে কাটা দেখেতে পাই এবং বিড়ি স্টকে গড়মিল ধরা পড়ে। তখন দেখি আমাদের প্রায় ২ লক্ষ ৭০ হাজার শলাকা বিড়ি গায়েব৷ আবু রায়হান নামে একজন এই বিড়ি চুরির সঙ্গে জড়িত ছিলেন বলে জানতে পারি। রবিবার দুপুরে চোর সনাক্তের পর বিষয়টি নিয়ে থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি নেয়ার সময় স্থানীয় কয়েকজন ব্যবসায়ী ও আবু রায়হানের স্বজনদের অনুরোধে রাতে আমাদের অফিসে বসে শালিশের মধ্যমে বিষয়টি মিমাংসা করা হয়। এর আগেও আমাদের গুদাম থেকে প্রায় লক্ষাধিক টাকা মুল্যের বিড়ি চুরি হয়।

শালিশে চুরি যাওয়া বিড়ি ফেরত দেয়া হয় এবং পুর্বের বিড়ি চুরির জন্য আবু রায়হান মুচলেখা বাবদ কোম্পানীকে পঞ্চাশ হাজার টাকা দিবেন বলে শালিশে সিদ্ধান্ত হয়৷ পৌর সদর বাজারে এমন চুরি কান্ডে সাধারণ ব্যবসায়ীদের মধ্যে আতংক বিরাজ করছে।

আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.মাসুক আলী বলেন, চুরির বিষয়টি আমাকে মৌখিক ভাবে জানানো হয়েছিল। তারা অভিযোগ ও দিবেন বলেছিলেন। কিন্তু পরবর্তীতে তারা কোন অভিযোগ দেননি। বিষয়টি শালিশে নিস্পত্তি হয়েছে কিনা তা আমার জানা নেই৷






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *