Main Menu

আমিরাতে বিনিয়োগ করলেই মিলবে গোল্ডেন ভিসা

বিদেশবার্তা২৪ ডেস্ক:
বিনিয়োগকারীদের ডিজিটাল বিনিয়োগ প্লাটফর্মের মাধ্যমে গোল্ডেন ভিসা দেয়ার ঘোষণা দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। দেশটির বিনিয়োগ প্লাটফর্ম ‘স্টেক’ মধ্যপ্রাচ্য এবং উত্তর আফ্রিকায় নতুন ডিজিটাল রিয়েল স্টেট ইনভেস্টমেন্ট প্লাটফর্মের মাধ্যমে এই অফার দিয়েছে। আমিরাতে এটা প্রথম উদ্যোগ।

অ্যারাবিয়ান বিজনেসের খবর অনুসারে, যেসব বিনিয়োগকারী এই প্লাটফর্মে কমপক্ষে ২০ লাখ ( ৫ কোটি ৭৬ লাখ টাকা) দিরহাম বিনিয়োগ করবেন, তারা এই গোল্ডেন ভিসা পাবেন।

গোল্ডেন ভিসা পাওয়ার সুবিধাসমূহে বলা হয়েছে, বিনিয়োগকারীদের পৃথিবীর কোনো নির্দিষ্ট অঞ্চলের বাসিন্দা হতে হবে না। এইডি ২ মিলিয়ন (আমিরাতের ২ মিলিয়ন দিরহাম) বিনিয়োগ করলেই মিলবে ভিসা, সিঙ্গেল সম্পত্তি (প্রপার্টি) নয় বরং একাধিক প্রপার্টিতে বিনিয়োগকারীরা বরাদ্দ করতে পারবেন।

ঝামেলাহীন বিনিয়োগ: বিনিয়োগকারীদের সশরীরে উপস্থিত কিংবা টাকা জমাদানের কোনো পেপার জমা দিতে হবে না। ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে তারা বিনিয়োগ করতে পারবেন। বিনিয়োগকারীরা প্রস্তুতকৃত সম্পত্তি ক্রয় করতে পারবেন তাদেরকে অফ-প্লান প্রপার্টি ক্রয় করতে হবে না।

এ বিষয়ে আমিরাতের স্টেক প্লাটফর্মের সহ প্রতিষ্ঠাতা এবং সহ-সিইও রামি তাবারা বলেন, গোল্ডেন ভিসা চালু করতে পেরে আমরা গর্বিত। এটা সত্যিকার অর্থে একটি সুবর্ণ সুযোগ কারণ, সবাই দুবাইয়ে একখণ্ড বসতি চায়। আমরা বিনিয়োগ প্রক্রিয়াকে খুবই সহজ করেছি।

প্রসঙ্গত, গোল্ডেন ভিসায় আকৃষ্ট করতে ২০২০ সালে স্টেক প্রতিষ্ঠিত করে আমিরাত সরকার। এই প্লাটফর্ম বিশ্বের যেকোনো প্রান্ত থেকে দুবাইয়ের রিয়েল স্টেটে বিনিয়োগ নেয়।

গত মাসে দুবাইয়ের ক্রাউন প্রিন্স শেখ হামদান বিন মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম বলেছিলেন, মসজিদের ইমাম, ধর্ম প্রচারক, মুয়াজ্জিন এবং ধর্মীয় নেতাদের আমিরাতের গোল্ডেন ভিসা প্রদান করা হবে। আমিরাতে ২০ বছর কাজ করলে তাদের ১০ বছরের আবাসন প্রদান করা হবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *