Main Menu

সিলেটে কালবৈশাখীর আশঙ্কা

নিউজ ডেস্ক:
সিলেট বিভাগের উপর দিয়ে আজ শনিবার (১ এপ্রিল) সন্ধ্যা ৭ টা বেজে ৩০ মিনিটের পর থেকে রাত ২ টা পর্যন্ত পুরো সিলেট বিভাগের ৪ টি জেলার উপর দিয়ে কালবৈশাখী ঝড়, তীব্র বজ্রপাত ও শিলাবৃষ্টি অতিক্রম করার প্রবল সম্ভাবনা রয়েছে।

সন্ধ্যায় ফেসবুকে দেওয়া এক পোস্টে এ তথ্য জানিয়েছেন সাসকাচুয়ান বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া ও জলবায়ুবিষয়ক পিএইচডি গবেষক মোস্তফা কামাল পলাশ।

পোস্টে তিনি অন্যান্য বিভাগের ওপর দিয়ে কালবৈশাখী ঝড় বয়ে যাওয়া, বজ্রপাত ও শিলাবৃষ্টির আশঙ্কার কথাও জানিয়েছেন।

তিনি লেখেন, রাজধানী ঢাকার ওপর দিয়েও শুক্রবারের মতো আজ শনিবার (১ এপ্রিল) কালবৈশাখী ঝড় বয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। রাত ১০টা থেকে মধ্যরাত ২টার মধ্যে এ ঝড় বয়ে যেতে পারে। এছাড়া রাতে ঢাকা বিভাগের সব জেলায় কালবৈশাখী ঝড়, তীব্র বজ্রপাত ও শিলাবৃষ্টি হতে পারে।

খুলনা বিভাগের বিষয়ে লেখেন, গতকালের মতো আজ রাতেও খুলনা বিভাগের বেশিরভাগ জেলার ওপর দিয়ে কালবৈশাখী ঝড়, তীব্র বজ্রপাত ও শিলাবৃষ্টি অতিক্রম করতে পারে। সম্ভাব্য সময় রাত ৮টা থেকে ১২টা।

বরিশাল বিভাগেও গতকালের মতো আজ রাতেও বেশিরভাগ জেলার ওপর দিয়ে কালবৈশাখী ঝড়, তীব্র বজ্রপাত ও শিলাবৃষ্টি অতিক্রম করার আশঙ্কা রয়েছে। সম্ভাব্য সময় রাত ১১টা থেকে ভোর ৪টা।

চট্টগ্রাম বিভাগের বেশিরভাগ জেলার ওপর দিয়ে আজও কালবৈশাখী ঝড়, তীব্র বজ্রপাত ও শিলাবৃষ্টি অতিক্রম করতে পারে। সম্ভাব্য সময় রাত ৩টা থেকে ভোর ৬টা।

রাজশাহী বিভাগের জেলাগুলোর ওপর সন্ধ্যা ৭টা বেজে ৩০ মিনিটের পর থেকে রাত ১২টা পর্যন্ত কালবৈশাখী ঝড় হওয়ার আশঙ্কা রয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *