Main Menu

দক্ষিণ কোরিয়ায় অবৈধ অভিবাসীদের আটকের নির্দেশ

বিদেশবার্তা২৪ ডেস্ক:
অবৈধ অভিবাসী আটকের নির্দেশ দিয়েছে কোরিয়া সরকার। আগামী দুই মাস অর্থাৎ ২ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত সরকার যৌথভাবে অবৈধ অভিবাসী আটকের নির্দেশ জারি করেছে।

সরকারী নির্দেশ অনুযায়ী বিচার মন্ত্রণালয়, ন্যাশনাল পুলিশ এজেন্সি, কর্মসংস্থান ও শ্রম মন্ত্রণালয়, ভূমি, অবকাঠামো ও পরিবহন মন্ত্রণালয় এবং কোরিয়া কোস্ট গার্ডসহ ৫ টি মন্ত্রণালয় একসাথে অবৈধ অভিবাসী আটকে একযোগে কাজ করবে।

সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, নির্দিষ্ট সময়ে অবৈধ অভিবাসীরা ফেরত না যাওয়ায় সরকার কঠিন সিদ্ধান্ত নিয়েছে। ২০২২ সালের ৭ নভেম্বর থেকে ২০২৩ সালের ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত অবৈধ অভিবাসীদের জন্য সাধারণ ক্ষমা ঘোষণা করা হয়েছিল। তখন সরকার ঘোষণা দিয়েছিল ওই সময়ের মধ্যে যে অবৈধ অভিবাসীরা দেশে ফিরতে চায় তাদের কোনো জরিমানা দিতে হবে না।

জানা গেছে, কোরিয়ায় বছরে চারবার অবৈধ অভিবাসী বিরুদ্ধে সরকার অভিযান পরিচালনা করবে। বিদেশিরা যে এলাকায় বেশি কাজ করে সেখানে পরিদর্শন ও টহল পরিচালনা করবে। এই যৌথ অভিযান চলাকালীন যদি মালিক যুক্তিসঙ্গত কারণ ছাড়াই তথ্য দিতে অস্বীকার করে এবং অনুসন্ধানে অবৈধ অভিবাসী ধরা পরে তাহলে সরকার কঠোর ব্যবস্থা নেবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *