Main Menu

ফ্লোরিডায় প্রবাসী বাংলাদেশিদের ‘একতারা বসন্ত উৎসব’

নিউজ ডেস্ক:
যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় দিনব্যাপী ‘একতারা বসন্ত উৎসব’ উদযাপন করেছে প্রবাসী বাংলাদেশিরা। গত ১২ ফেব্রুয়ারি ফ্লোরিডার অন্যতম সাংস্কৃতিক সংগঠন ‘একতারা ফ্লোরিডা’র উদ্যোগে উদযাপিত হয় এই উৎসব।

সংগঠনটি ধারাবাহিকভাবে এ উৎসব উদযাপন করে আসছে। চতুর্থবারের মতো এককভাবে ফ্লোরিডায় বসন্ত উৎসবে যোগ দিয়েছিলেন প্রায় দুই হাজারের বেশি প্রবাসী বাংলাদেশি। এটি যুক্তরাষ্ট্রের বাঙালি সম্পদ্রায়ের সবচেয়ে বড় বসন্ত উৎসব।

পুরো অনুষ্ঠানস্থল যেন পরিণত হয়েছিল প্রবাসী বাংলাদেশিদের প্রাণের মিলন মেলা। বসন্তের রং বাসন্তীকে সঙ্গে নিয়ে দিনের শুরু হয়।। নারীরা সেজেছিলেন গাদা ফুলের রঙে। পরনে ছিল বাসন্তী রঙের শাড়ি। খোঁপায় ফুল, মাথায় টায়রা ও হাতে কাচের চুড়ি ছিল তাদের। আর পুরুষরা সেজেছিলেন বাসন্তী রঙের পাঞ্জাবি ও ফতুয়ায়।

বসন্ত মানেই যেন পূর্ণতা, নতুন প্রাণের কলরব। একে অপরের হাত ধরে হাঁটা। ফ্লোরিডার একতারা বসন্ত উৎসব যেন ছিল এসবের বহিঃপ্রকাশ। দুপুরে খাবারের পরিবেশনার মধ্যে ছিল সব দেশীয় খাবার। সবার জন্য উন্মুক্ত খাবার ও পানীয়েরও ব্যবস্থা ছিল।

স্থানীয় সংগীত ও নৃত্যশিল্পীদের পরিবেশনাও ছিল উৎসবে। এছাড়া মনোমুগ্ধকর পরিবেশনা করেন বাংলাদেশের পরিচালক, উপস্থাপক ও সংগীতশিল্পী দেবাশীস বিশ্বাস।

উৎসবে বরাবরের মতো ‘একতারা ফ্লোরিডা’ সমাজের গুণীজন ব্যক্তিদের মধ্য থেকে সাংস্কৃতিক ব্যক্তিত্ব সায়ীদা জেসমিনকে আজীবন সম্মাননা অ্যাওয়ার্ড তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মিয়ামির কনস্যুলার ইকবাল আহমেদ। সবাইকে বসন্তের ফুলেল শুভেচ্ছাসহ ‘একতারা বসন্ত উৎসব’ অনুষ্ঠানে আসার জন্য ধন্যবাদ জানান সংগঠনটির সভাপতি একতারা ফ্লোরিডার সভাপতি রুবাইয়া মামুন রানু। এছাড়া উপস্থিত ছিলেন সহসভাপতি ইমরাজ্ ইমু ও সাধারণ সম্পাদক দিপু জামান।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *