Main Menu

স্মার্ট বাংলাদেশ গড়তে টেকনিক্যাল শিক্ষার গুরুত্ব দিতে হবে : প্রবাসীকল্যাণ মন্ত্রী

নিউজ ডেস্ক:
প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের উপহার দিয়েছেন মানচিত্র, পতাকা এবং একটি দেশ। বঙ্গবন্ধুর সেই বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়তে হলে টেকনিক্যাল শিক্ষার ওপর গুরুত্ব দিতে হবে।

বৃহষ্পতিবার দুপুরে কোম্পানীগঞ্জ উপজেলার ইমরান আহমদ কারিগরী কলেজে ১২ জানুয়ারি, বৃহস্পতিবার গরীব দুস্থ্য নারীদের জীবনমান উন্নয়ন ও আত্ম-কর্মসংস্থানের লক্ষ্য জেলা পরিষদের সেলাই মেশিন বিতরণ এবং প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল ২০৪১ বাস্তবায়ন করতে গরিব দুঃখী মানুষকে এগিয়ে নিতে হবে। পাশাপাশি আমাদের টেকনিক্যাল শিক্ষা ও দক্ষতা অর্জন করতে হবে। প্রান্তিক জনগোষ্ঠির উন্নয়নের মাধ্যমে সোনার বাংলা গড়তে হবে, এজন্য সবাইকে এক সাথে কাজ করতে হবে।

সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মোঃ নাসির উদ্দিন খানের সভাপতিত্বে সেলাই মেশিন বিতরণ এবং প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে কোম্পানীগঞ্জ উপজেলার উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং সহ প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্ত্রী পরে জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সহায়তায় বন্যায় অধিক ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য ক্ষতি ৪০০টি পরিবারের মধ্যে নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ করেন। জান্ট হেল্প আই হাসপাতালের ১৭ বছর পূর্তি ও চক্ষু শিবির পরিদর্শন, বিন্নকান্দি-গুলনী চা বাগানের রাস্তা পাকাকরণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, হাজী মদরিছ আলি উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ৪ তলা একাডেমিক ভবন এবং বিন্নকান্দি বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবনের উদ্বোধনসহ বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *