Main Menu

দক্ষিণ আফ্রিকায় মিরসরাই অ্যাসোসিয়েশনের বর্ষপূর্তি উদযাপন

নিউজ ডেস্ক:
নানা আয়োজনের মধ্যদিয়ে দক্ষিণ আফ্রিকায় চট্টগ্রাম জেলার ঐতিহ্যবাহী ‘মিরসরাই অ্যাসোসিয়েশন অব সাউথ আফ্রিকা’র প্রথম বর্ষপূর্তি উপযাপন করেছেন প্রবাসীরা। প্রবাসীদের অংশগ্রহণে পুরো অনুষ্ঠানস্থল পরিণত হয় মিনি বাংলাদেশে।

রবিবার (৮ জানুয়ারি) প্রিটোরিয়ার বেটার বয়েজ ভিলেজে দিনব্যাপী নানা ইভেন্টের আয়োজন করা হয়। এতে অংশ নেন প্রবাসী বাংলাদেশিরা। অনুষ্ঠান শেষে আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়েছে।

অ্যাসোসিয়েশনের সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহাদাত হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন মিরসরাই অ্যাসোসিয়েশনের প্রধান উপদেষ্টা শাখাওয়াত হোসাইন, উপদেষ্টা টিপু চৌধুরী, মোহাম্মেদ রাসেল, মো. ববি, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আশরাফ, ধর্ম বিষয়ক সম্পাদক মো. নাসির ও কার্যকরী সদস্য আবু বক্কর।

আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য দেন জহিরুল আলম তরুণ, মোশাররফ হোসেন, ইব্রাহিম আহমেদ, রাসেদ আলী রাসেল, নোমান মাহমুদ, নুরুল আলম,ফারুক আস্তানা প্রমুখ। এ ছাড়াও বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে অ্যাসোসিয়েশনের সভাপতি সাইফুল ইসলাম বলেন, দক্ষিণ আফ্রিকার বুকে ঐতিহ্যবাহী মিরসরাইকে উপস্থাপন করতে আমাদের এই আয়োজন। তিনি সকল প্রবাসী বাংলাদেশিদের একে অপরের সহযোগিতার মাধ্যমে প্রিয় জন্মভূমি বাংলাদেশকে এগিয়ে নেয়ার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে মহিলা, শিশুদের বিভিন্ন ইভেন্টের পুরস্কার বিতরণ শেষে সন্ধ্যার পর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করা হয়। নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *