Main Menu

প্রবাসী বাংলাদেশীদের পাসপোর্ট দেয়ার তাগিদ দিলেন পররাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক:
পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট ১ আসনের সাংসদ ড. এ.কে. আব্দুল মোমেন বলেছেন, সিলেটের বিরাট সংখ্যক মানুষের দ্বৈত্য নাগরিকতত্ব আছে তাদের দ্রুত পাসপোর্ট প্রদান করা দরকার। তাদের নো ভিসা সার্ভিস আরো বেগবান করতে হবে ।

রোববার (৮জানুয়ারি) সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ই-গেট উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই তাগিদ দেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিলেটের বর্তমান পাসপোর্ট অফিস যেখানে আছে সেখানে সেবাপ্রত্যাশীদের নানা ধরণের সমস্যার সম্মুখিন হতে হয়। চাহিদার তুলনায় সেবা কম পাওয়ায় অভিযোগ উঠেছে পাসপোর্ট অফিসের বিরুদ্ধে। কিন্তু শেখ হাসিনার সরকার মানুষকে সেবা দেয়ার জন্য সবকিছু সহজ করে দিচ্ছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমি নিজেই সিলেটের পাসপোর্ট অফিস দেখেছি।এখানকার রাস্তা খুবই সরু। কেউ যদি অসুস্থ লোককে নিয়ে আসে তাদের জন্য খুবই কষ্টকর। প্রতিদিন হাজার হাজার পাসপোর্ট জমা হয়। কিন্তু সঠিক সময়ে সেগুলো দেয়া সম্ভব হয়ে উঠে না।

পাসপোর্টের জন্য সাধারণ মানুষের হাহাকার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, সময় মত পাসপোর্ট না পেলে জনগণ নানা অভিযোগ করেন তাদের অনেক অভিযোগ সত্য এবং অনেক অভিযোগের সত্যততা থাকে না।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ইতোমধ্যে স্বররাষ্ট্রমন্ত্রীকে সিলেটে আরেকটি পাসপোর্ট অফিসের করার জন্য বলেছি। নতুন একটি পাসপোর্ট অফিস হলে তিলকে তাল করে কেউ অভিযোগ করতে পারবেন না।সেবার মান বৃদ্ধি পাবে এতে জনগণও সঠিক সময়ে সেবা পাবে।

উদ্বোধন কালে আরো বক্তব্য রাখেন পাসপোর্টের মহাপরিচাল মেজর জেনারেল নুরুল আনোয়ার , সুরক্ষা বিভাগের সচিব আব্দুল্লাহ আল মাসুদ, সিলেটের জেলা প্রশাসক মো: মজিবর রহমান।

উপস্থিত ছিলেন, সিলেট বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের উপ-পরিচালক মহের উদ্দিন শেখ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন খান, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, ইমজার সভাপতি মঈন উদ্দিন মনঞ্জু সহ উচ্চ পদস্থ কর্মকর্তা বৃন্দ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *