Main Menu

যুক্তরাষ্ট্রের পথে বিমানে জেলেনস্কি

বিদেশবার্তা২৪ ডেস্ক:
ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন সফরে যাচ্ছেন। তিনি এখন যুক্তরাষ্ট্রের পথে বিমানে রয়েছেন।

গত ফেব্রুয়ারিতে ইউক্রেনে ‘বিশেষ সামরিক অভিযান’ শুরু করে রাশিয়া। এই অভিযান শুরুর পর জেলেনস্কি দেশের বাইরে যাননি। এখন তিনি যুক্তরাষ্ট্র গেলে তা হবে ইউক্রেন যুদ্ধ শুরুর পর জেলেনস্কির প্রথম বিদেশ সফর।

জেলেনস্কির সফর নিয়ে একটি বিবৃতি দিয়েছে হোয়াইট হাউস। বিবৃতিতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, প্রতিনিধি পরিষদ কংগ্রেসে বক্তব্য দেওয়ার আগে জেলেনস্কি হোয়াইট হাউসে যাবেন।

যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদের সদস্য মার্সি ক্যাপচার সিবিএস নিউজকে বলেছেন, বুধবার জেলেনস্কিকে ক্যাপিটল হিলে (কংগ্রেস ভবন) নিয়ে আসার, কংগ্রেসে ভাষণ দেওয়ার ব্যবস্থার চেষ্টা চলছে।

এদিকে জেলেনস্কির যুক্তরাষ্ট্র সফর নিয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করেছে রাশিয়া। ক্রেমলিন বলেছে, ইউক্রেনের প্রেসিডেন্টের ওয়াশিংটন সফর থেকে ভালো কিছু আসবে না। রাশিয়া ইউক্রেনের সঙ্গে কোনো শান্তি আলোচনাও দেখছে না বলে জানিয়েছে ক্রেমলিন।

এর আগে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বুধবার সাংবাদিকদের বলেন, ইউক্রেনে পশ্চিমাদের অব্যাহত সমরাস্ত্র সরবরাহ সংঘাত আরও গভীর করবে। এটা কিয়েভকে উল্টো বিপদে ফেলবে।

পেসকভ বলেন, সমরাস্ত্র সরবরাহ অব্যাহত আছে এবং এটা ক্রমশ বিস্তৃত হচ্ছে। এটা অবশ্যই পরিস্থিতির অবনতি ঘটাবে। এটা ইউক্রেনের জন্য ভালো কিছু বয়ে আনবে না।

সূত্র: গার্ডিয়ান






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *