Main Menu

চ্যাম্পিয়ন বরণে উত্তাল আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক:
দোহায় বিশ্বকাপ জয়ের পর থেকেই আর্জেন্টিনার মানুষ অধীর আগ্রহে অপেক্ষায় ছিলো, কখন মেসিরা এসে পৌঁছায়! কখন তারা দেখবেন বিমান থেকে বিশ্বকাপ ট্রফি হাতে বিশ্বজয়ীরা বের হয়ে আসছে!

বলতে গেলে সোমবার সারা রাতই হাজার হাজার ভক্ত-সমর্থক দাঁড়িয়েছিলেন মেসিদের আগমণের অপেক্ষায়। এমনিতেই পুরো দেশ আনন্দে উদ্বেল। উম্মাতাল হয়েছিলো বুয়েন্স আয়ার্স।

অবশেষে বুয়েন্স আয়ার্সের মাটিতে মঙ্গলবার দুপুর আড়াইটায় পা রাখে লিওনেল মেসি অ্যান্ড কোং। বুয়েন্স আয়ার্সে পা দেওয়ার সঙ্গে সঙ্গে উষ্ণ অভ্যর্থনা জানানো হয় তাদের। বিমানবন্দরের বাইরে রাস্তায় হাজার হাজার মানুষ দাঁড়িয়ে। তারা দাঁড়িয়ে আর্জেন্টিনা দলকে ট্রফি হাতে ছাদখোলা বাসে দেখার জন্য।

মঙ্গলবার ভোররাতে রোম থেকে মেসিদের বিমান নামে বুয়েন্স আয়ার্সের ইজেইজা আন্তর্জাতিক বিমানবন্দরে। আগে থেকেই বিমানবন্দর ও তার বাইরে ভিড় জমে যায়। বিমান থেকে প্রথমেই বিশ্বকাপ ট্রফি হাতে নেমে আসেন মেসি ও দলের কোচ স্কালোনি। এরপর বাকি ফুটবলাররা নেমে আসেন।

আর্জেন্টিনার বিমান কখন বুয়েন্স আয়ার্সে নামবে তার দিকে নজর ছিল পুরো দেশের মানুষের। স্থানীয় এক সংবাদপত্র লিখেছে, ‘১ লক্ষ ৭৬ হাজার মানুষ অ্যাপের মাধ্যমে বিমানের অবতরণের দিকে নজর রেখেছিলো। বিমানবন্দরেই অপেক্ষা করছিল বিশেষ ছাদখোলা বাস। সেখানে লেখা ‘বিশ্বচ্যাম্পিয়ন’। সেই বাসে করে বিমানবন্দর থেকে বের হন মেসিরা।

আর্জেন্টিনায় পৌঁছে মেসিরা কিভাবে উৎসব করবেন তা আগে থেকে ঠিক করে নিয়েছে দেশটির ফুটবল ফেডারেশন। তারা টুইট করে জানিয়েছে, ‘মঙ্গলবার বুয়েন্স আয়ার্সের ওবেলিসকে গিয়ে উৎসব করবে বিশ্বকাপজয়ী ফুটবল দল। সেখানে উপস্থিত থাকবেন সমর্থকরাও।’

যদিও দেশের মাটি ছোঁয়ার আগে বিমানেই উৎসব শুরু করেছিলেম আর্জেন্টিনার ফুটবলাররা। লওতারো মার্টিনেজের ড্রাম বাজানোর তালে নাচেন মেসিরা। পাশাপাশি গান গাইতে দেখা যায় এনজো ফার্নান্দেজকে। তার ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। আরও একটি ছবিতে দেখা গেছে, গায়ে আর্জেন্টিনার পতাকা নিয়ে, আকাশি রঙযের রোদচশমা পরে, গলায় বিশ্বকাপের পদক ঝুলিয়ে বসে রয়েছেন মেসিরা।

বিমান থেকে এজেইজা বিমানবন্দরে নেমে ওঠেন ছাদখোলা বাসে। সেই বাস ৩ কিলোমিটার পথ পাড়ি দিয়েছে ১ ঘণ্টায়। কারণ, রাস্তায় ভিড় করা কয়েক লাখ মানুষের মাঝ দিয়ে পথ চলতে হয়েছে মেসিদের। প্লাজা ডি লা রিপাবলিকায় সমবেত মানুষের মাঝে উৎসবে সামিল হবেন মেসিরা।

কিন্তু যেভাবে আর্জেন্টাইনরা বিশ্বজয়ে উম্মাতাল হয়ে উঠেছে, তাতে মেসিদের এক ইঞ্চি সামনে এগুনোও যেন বিশাল অসাধ্য কাজ হয়ে দাঁড়িয়েছে।

কাতার থেকে আলাদা বিমানে আগে দেশে ফিরেছেন মেসিদের পরিবারের সদস্যরা। লওতারো মার্টিনেজের পার্টনার অগাস্টিন গানডোলফো নিজেদের সেই ছবি শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়।

রোববার ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জয় করে আর্জেন্টিনা। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়েছিলেন মেসিরা। পেনাল্টি থেকে গোল করেন আর্জেন্টাইন অধিনায়ক। ব্যবধান বাড়ান অ্যাঞ্জেল ডি মারিয়া। সে দু’টি গোলই দ্বিতীয়ার্ধে শোধ করে দেন ফান্সের কিলিয়ান এমবাপে। অতিরিক্ত সময়ে দু’টি দলই একটি করে গোল করেন। মেসি এবং এমবাপের গোলের সংখ্যা বাড়ে। খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানে ৪-২ ব্যবধানে ফাইনাল জিতে নেন মেসিরা।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *