Main Menu

‘যুক্তরাষ্ট্রসহ কোনো দেশের কূটনীতিকদের নিরাপত্তার সমস্যা নেই’

বিদেশবার্তা২৪ ডেস্ক:
ঢাকা: যুক্তরাষ্ট্রসহ কোনো দেশের কূটনীতিকদের বাংলাদেশে নিরাপত্তার সমস্যা নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বন্ধুরাষ্ট্র যুক্তরাষ্ট্রের সঙ্গে কোনো টানাপড়েন হলে কূটনৈতিকভাবে আলোচনা করে সমাধান করা হবে বলেও জানিয়েছেন তিনি।

শনিবার (১৭ ডিসেম্বর) বিকেলে রাজধানীতে আওয়ামী লীগের বিজ র‌্যালি পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা জানান।

ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউশন মিলনায়তনের সামনের রাস্তায় এ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ শেষে একটি বিশাল বিজয়র‌্যালি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে যেয়ে শেষ হয়।

সমাবেশে সড়ক ওবায়দুল কাদের বলেন, আজকে আমেরিকান দূতাবাস, তাদের সঙ্গে আমাদের কোনো টানাপোড়েন হলে আমরা কূটনৈতিকভাবে আলোচনা করে ফয়সালা করব। আমাদের বন্ধুরাষ্ট্র যুক্তরাষ্ট্রের সঙ্গে বিভেদ সৃষ্টির উস্কানি দিচ্ছে বিএনপি। আমি যুক্তরাষ্ট্রসহ সব দূতাবাসকে আশস্ত করছি, কূটনীতিকদের জন্য নিরাপত্তার কোনো অভাব বাংলাদেশে নেই। শেখ হাসিনার বাংলাদেশে, বঙ্গবন্ধুর বাংলাদেশে সবাই নিরাপদে থাকবেন। আজকে যদি কোনো টানাপোড়েন হয়, তার বিচার চাইবে যুক্তরাষ্ট্র। কিন্তু আপনারা (বিএনপি) এটা বলার কে?

 

বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, জনগণ আপনাদের ১০ তারিখে লাল কার্ড দেখিয়ে দিয়েছে। কী পাইছে? পাইছে অশ্বডিম্ব। আগামী ৩০ তারিখেও ঘোড়ার ডিম পাড়বে। যদি তারা সফল হয় ঘোড়া সেদিন ডিম পারবে।

এ সময় ওবায়দুল কাদের আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে বলেন, কোনো দিকে কান দেবেন না। প্রস্তুত থাকেন, খেলা হবে প্রথমে ফেমিফাইনাল তাপর ফাইনাল খেলা। আমাদের শান্তিপূর্ণ অবস্থান। আগামী নির্বাচনে হবে ফাইনাল খেলা, আন্দোলনেও তারা (বিএনপি) হারবে, নির্বাচনেও তারা হারবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *