Main Menu

আব্বা, তুমি আমারে বাচাঁও, সৌদি থেকে বাংলাদেশি তরুণীর আর্তনাদ

নিউজ ডেস্ক:

‘আব্বা, তুমি আমারে বাচাঁও। বাপের কাছে কী কইতাম, পারলে আজকে আমারে নিয়ে যাও। আমার জীবন শেষ কইরালাইতাছে। আর কিছু দিন গেলে আমার লাশ পাইবায়।’

গত ২ অক্টোবর ইমোতে এভাবেই করুণ নির্যাতনের কথা পিতার কাছে আর্তনাদ করেন সৌদি আরবে গৃহকর্মীর কাজে যাওয়া এক বাংলাদেশি তরুণী।

আব্দুল কুদ্দস নামের ওই পিতা মাধবপুর উপজেলার কমলপুর গ্রামের বাসিন্দা। তিনি জানান, সংসারের অভাব ঘোচাতে গত ২৭ সেপ্টেম্বর আমার মেয়েটি সৌদি আরবে যায়। চুনারুঘাটের কাসেম নামের একজনের মাধ্যমে ঢাকার আরামবাগ শান ওভারসিস রিক্রুটিং এজেন্সির মাধ্যমে গেছে। সেখানে গিয়ে জীবন সংকটে পড়েছে।

তরুণীর বাবা কুদ্দুছ মিয়া অভিযোগ করে বলেন, গত রবিবার (২ অক্টোবর) পর থেকে মেয়ের সঙ্গে আর যোগাযোগ করতে পারছি না। মেয়েকে রিয়াদে একটি নির্জন স্থানে আটক রেখে শারীরিক নির্যাতন করা হচ্ছে। এখন দালাল কাশেম কোনো দায়িত্ব নিতে চান না।

সৌদি থেকে মেয়েকে ফিরিয়ে আনতে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে লিখিত আবেদন করেছেন আব্দুল কুদ্দস।

মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. সারওয়ার আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

দালালের খপ্পরে সৌদি গিয়ে নির্যাতনের শিকার তরুণী, ফিরে আসার আকুতি

তিনি বলেন, ইয়াছমিন নামের ওই তরুণী সৌদি আরবে যান ৯-১০ দিন আগে। এখন তিনি ফিরে আসতে চাইছেন। তাকে সেফহোমে নিয়ে আসার জন্য সৌদি আরবের রিয়াদে অবস্থিত বাংলাদেশ দূতাবাসকে একটি পত্র দেওয়া হয়েছে। আমি আজ (বৃহস্পতিবার) রিক্রুটিং এজেন্সির ব্যবস্থাপককে ডেকে বলেছি তাকে দেশে ফিরিয়ে নিয়ে আসার জন্য।

তারা বলেছেন, সাতদিনের মধ্যে ফিরিয়ে নিয়ে আসবেন। তবে মেয়েটির সঙ্গে কথা বলে মনে হয়নি যে তিনি খুব নির্যাতনের শিকার হয়েছেন। তিনি বলেছেন সমস্যা নেই। যে কেউ তাকে নিয়ে আসলেই হবে। এখন তিনি মোটামুটি ভালো আছেন।

তাকে উদ্ধারে বৃহস্পতিবার (৬ অক্টোবর) সৌদি আরবের রিয়াদে বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর (শ্রম) বরাবর চিঠি দিয়েছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। সিনিয়র সহকারী সচিব মো. সারওয়ার আলম সই করা এক পত্রে জরুরিভিত্তিতে তাকে উদ্ধার করে দেশে পাঠানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ জানানো হয়েছে।

এ বিষয়ে মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার শেখ মঈনুল ইসলাম জানান, মেয়েটির পাসপোর্ট প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে দেওয়া হয়েছে। তাকে ফিরিয়ে আনতে বাংলাদেশ প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় রিয়াদের বাংলাদেশ দূতাবাসের সঙ্গে কথা বলছে। সৌদি আরবের সঙ্গে প্রক্রিয়া সম্পন্ন করে ভিকটিমকে যত দ্রুত সম্ভ দেশে ফিরিয়ে আনা হবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *