Main Menu

মালয়েশিয়ায় ‘দাতু শ্রী’ খেতাব পেলেন প্রবাসী বাংলাদেশি

মালয়েশিয়ায় ‘দাতু শ্রী’ খেতাব পেলেন প্রবাসী বাংলাদেশি
নিউজ ডেস্ক:
মালয়েশিয়ার মালাক্কায় বসবাস করা প্রভাবশালী রাজপরিবারের পক্ষ থেকে সম্মানসূচক ‘দাতু শ্রী’ খেতাব পেয়েছেন কুমিল্লার সন্তান জালাল উদ্দিন সেলিম। শনিবার তাকে এ খেতাব দেওয়া হয়। এর আগে চলতি বছরের মে মাসে সেলিমকে দাতু শ্রী উপাধি দেওয়ার সিদ্ধান্ত নেয় মালয়েশিয়ার মালাক্কার প্রভাবশালী রাজপরিবার।

কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার ভেলানগর গ্রামের মোহাম্মাদ আব্দুল আওয়ালের ছেলে জালাল উদ্দিন সেলিম ১৯৯৫ সালে পড়াশুনার জন্য মালয়েশিয়া যান। সেখানে তিনি ইউনিভার্সিটি সাইন্স মালয়েশিয়ায় (ইউএসএম) পড়াশুনা করেন। পড়াশুনা শেষে সেখানেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। মনোনিবেশ করেন ব্যবসায়, এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে। সফলতা এসে ধরা দেয় সেলিমের জীবনে। ২০১৯ সালে মালয় তরুণী দাতিন সেরি নুরুল আনিসকে বিয়ে করে সংসার পাতেন সেখানেই। সেলিম-নুরুল দম্পতির ঘরে জন্ম নেয় ইউফা মিখাইল নামে এক পুত্র এবং ক্যারিসা আলাইকা নামে এক কন্যা।

মালয়েশিয়াস্থ বাংলাদেশ কমিউনিটির পরিচিত মুখ জালাল উদ্দিন সেলিম দেশটির মালাক্কা শহরের রাজ পরিবার থেকে এমন স্বীকৃতি লাভ করায় শুভাকাঙ্ক্ষীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন জানাচ্ছেন। শুভাকাঙ্ক্ষীরা বলছেন, জালাল উদ্দিন সেলিমের এ সন্মাননা খেতাব প্রাপ্তিতে মালয়েশিয়ায় বাংলাদেশিদের সম্মান আরও বাড়বে।

মূলত, মালয়েশিয়ায় ব্যবসা ক্ষেত্রে অবদান এনজিওর কাজে অবদান এবং সামাজিক কাজে অবদান রাখায় জালাল উদ্দিন সেলিমকে এ সম্মননা খেতাব দেওয়া হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *