Main Menu

আটকেপড়া ২০৭ বাহরাইন প্রবাসীর তালিকা হস্তান্তর, ফেরত নেয়ার অনুরোধ

আটকেপড়া ২০৭ বাহরাইন প্রবাসীর তালিকা হস্তান্তর, ফেরত নেয়ার অনুরোধ
নিউজ ডেস্ক:
মহামারি করোনাভাইরাসের কারণে দেশে আটকেপড়া ২০৭ জন বাহরাইন প্রবাসী বাংলাদেশির একটি তালিকা দেশটির প্রশাসনিক বিষয়ক আন্ডার সেক্রেটারিকে হস্তান্তর করা হয়েছে। এসব বাংলাদেশিকে বাহরাইনে ফেরত যাওয়ার সুযোগ দিতে অনুরোধ জানিয়েছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত।

এছাড়া ১৫০ জন পরিবারেরর সদস্যদের তালিকা হস্তান্তর করে তাদেরকে দ্রুততম সময়ে বাহরাইনে নিজ পরিবারের সঙ্গে একত্রিত হওয়ার সুযোগ করে দেওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।

বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মুহাম্মদ নজরুল ইসলাম দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের কনস্যুলার ও প্রশাসনিক বিষয়ক আন্ডার সেক্রেটারি ড. মুহাম্মদ আলী বাহাজাদের সঙ্গে এক সৌজন্য বৈঠকে এ তালিকা হস্তান্তর করেন। আন্ডার সেক্রেটারি রাষ্ট্রদূতের সঙ্গে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বাহারাইনের বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানিয়েছে।

বৈঠককালে তিনি বাংলাদেশ ও বাহরাইনের মধ্যকার দ্বিপক্ষীয় সম্পর্ক বৃদ্ধি, ব্যবসা-বাণিজ্য ও পর্যটন শিল্পের প্রসারসহ প্রবাসী বাংলাদেশিদের কল্যাণ ও ভিসা সহজীকরণের বিষয়ে কথা বলেন।

এ সময় রাষ্ট্রদূত কোভিডকালীন বাহরাইন সরকারের গৃহীত বিভিন্ন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন অগ্রযাত্রার সাফল্যগাঁথা তুলে ধরেন।

রাষ্ট্রদূত ইসলাম কোভিডকালীন আটকেপড়া ১৬১ জন প্রবাসীদেরকে ফিরিয়ে আনার সুযোগ করে দেওয়ার জন্য ধন্যবাদ জানান।

আন্ডার সেক্রেটারি ড. বাহজাদ বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল লতিফ বিন রাশিদ আল জায়ানির কর্তৃক মানামা ডায়ালগে আমাদের পররাষ্ট্রমন্ত্রীকে বাহরাইন সফরের আমন্ত্রণের বিষয়টি স্মরণ করিয়ে দেন।

এ পরিপ্রেক্ষিতে রাষ্ট্রদূত ইসলাম মানামা ডায়ালগের সাইড লাইন মিটিংয়ে ফরেন অফিস কনসালটেশন করার বিষয়ে বাংলাদেশের আগ্রহ প্রকাশ করেন।

রাষ্ট্রদূত ইসলাম বাংলাদেশে বাহরাইনের দূতাবাস স্থাপনের আহ্বান জানান এবং বাহরাইনে বাংলাদেশ দূতাবাসের জন্য ডিপ্লোম্যাটিক প্লট বরাদ্দের অনুরোধ জানান।

এছাড়া বাহরাইনের বাদশাহ কর্তৃক প্রদত্ত জমিতে বাংলাদেশ সরকারের অর্থায়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বাংলাদেশ স্কুল নির্মাণ প্রকল্পের বিষয়ে তাঁকে অবহিত করেন।

এ ব্যাপারে তার সহযোগিতা কামনা করেন।

আন্ডার সেক্রেটারি ড. বাহজাদ বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন অগ্রযাত্রার প্রশংসা করেন এবং বাহরাইনের অর্থনীতিতে প্রবাসী বাংলাদেশিদের অবদানের কথা বলেন।

এছাড়া তিনি রাষ্ট্রদূতের সঙ্গে একমত পোষণ করে দুই দেশের মধ্যকার ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির ওপর জোর দেন। এ লক্ষ্যে তার প্রয়োজনীয় সহযোগিতা দেওয়ার আশ্বাস দেন।

বৈঠকে রাষ্ট্রদূতের সঙ্গে দূতাবাসের কাউন্সেলর ও দূতালয় প্রধান এ কে এম মহিউদ্দিন কায়েস উপস্থিত ছিলেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *