Main Menu

মালদ্বীপের বাংলাদেশি কারাবন্দিদের খোঁজ নিলেন হাইকমিশনার

মালদ্বীপের বাংলাদেশি কারাবন্দিদের খোঁজ নিলেন হাইকমিশনার
নিউজ ডেস্ক:
মালদ্বীপের প্রধান কারাগারে বিভিন্ন অপরাধে আটক ও সাজাপ্রাপ্ত বাংলাদেশিদের খোঁজ নিয়েছে বাংলাদেশ হাইকমিশন। মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার এস এম আবুল কালাম আজাদের নেতৃত্বে হাইকমিশনের একটি প্রতিনিধিদল ১৫ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) দেশটির ২৯ কিলোমিটার দক্ষিণে কাফু অ্যাটলে অবস্থিত মাফুসি কারাগার পরিদর্শন করেন।

কারাগারটিতে আটক ৭০ বাংলাদেশির সঙ্গে সাক্ষাৎ করে প্রতিনিধি দলটি।

মালদ্বীপ হাইকমিশন সূত্রে জানা যায়, মাফুসিতে ৭০ জন এবং মালদ্বীপের রাজধানী মালে ২০ থেকে ২৫ জন বাংলাদেশি বিভিন্ন মামলায় আটক আছে। তার মধ্যে হত্যা, শিশু নির্যাতন, মাদক, মারামারি ইত্যাদি মামলায় আটক অনেকে।

হাইকিশনার কারাগারে আটকে থাকা ৭০ জন বাংলাদেশি বন্দির সঙ্গে সাক্ষাৎ করে তাদের বিভিন্ন অসুবিধা ও সুযোগ-সুবিধার (চিকিৎসা, খাবার, পোশাক, কারা পরিবেশ ইত্যাদি) বিষয়ে শুক্রবার খোঁজ নেয় হাইকমিশন।

পরে কারা কর্তৃপক্ষের সঙ্গে উত্থাপিত বিষয়গুলো নিয়ে আলোচনা হয়। এছাড়াও বন্দিদের প্রাপ্য বিভিন্ন সুবিধাগুলো যথাযথভাবে দ্রুত দেওয়ার জন্য কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হয়।

এ সময় হাইকমিশনের প্রথম সচিব মো. সোহেল পারভেজ ও কল্যাণ সহকারী আল মামুন পাঠান উপস্থিত ছিলেন।

এর আগে চলতি বছরের ২৮ জানুয়ারি ও ২১ মার্চ মালদ্বীপের মাফুসি জেলে অবস্থানরত কারাবন্দি প্রবাসী বাংলাদেশিদের বস্ত্র দিয়েছে ও খোঁজখবর নিয়েছে বাংলাদেশ হাইকমিশন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *