Main Menu

ফ্রান্সে ৩৮ ভারতীয় ও পাকিস্তানি অনিয়মিত অভিবাসী আটক

নিউজ ডেস্ক:
ফ্রান্সে ৩৮ অভিবাসীকে আটক করেছে ফরাসি পুলিশের একটি দল। আটককৃতরা অনিয়মিত উপায়ে ইটালি থেকে ফ্রান্সে প্রবেশ করেছিল বলে জানিয়েছে পুলিশ।

দক্ষিণ-পূর্ব ফ্রান্সের ইজের ডিপার্টমেন্টের এ৪৩ নামক মহাসড়কে শুক্রবার একটি গাড়ি থেকে ৩৮ জন অনিয়মিত অভিবাসীকে আটক করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানিয়েছে ফরাসি সংবাদ মাধ্যম ফ্রান্সইনফো এবং দফিন লিবেরে।

গাড়িটি মূলত ইটালি থেকে ফ্রান্সে প্রবেশ করার পর মহাসড়কের যাত্রা বিরতি করার একটি পয়েন্টে আসলে ফরাসি পুলিশের হাতে আটক হয়।

ফরাসি পুলিশের জন্দারম শাখা জানায়, শুক্রবার সকাল ১১ টার দিকে স্থানীয় এ৪৩ মহাসড়কের ইল- দাবু নামক এলাকায় অপেক্ষমান একটি অভিবাসী বহনকারী ভ্যান থেকে ৩৮ জন অনিয়মিত অভিবাসীকে আটক করা হয়েছে। আটককৃতদের সবাই ভারতীয় ও পাকিস্তানি নাগরিক।

গ্রেপ্তারের আগে অপেক্ষমান গাড়িটি ফ্রান্সের লিঅঁ শহরের দিকে যাত্রা করার কথা ছিল। তবে তাদের মূল গন্তব্য ছিল ফরাসি রাজধানী প্যারিস। স্থানীয় লাভেরপিয়ে পুলিশের মোটর স্কোয়াডের একটি টহল দল এই অভিবাসীদের আটক কর‍তে সক্ষম হন।

পলাতক চালক
তবে গাড়ির ভেতরে থাকা অভিবাসীদের তদন্ত চলাকালীন সময়েই চালক পালিয়ে যেতে সক্ষম হন। বর্তমানে তাকে সন্দেহভাজন মানবপাচারকারী সন্দেহে খুঁজছে ফরাসি পুলিশ।

আটকের আগে এই ৩৮ অভিবাসীকে পুলিশ ভ্যানের ভেতরে একসাথে দাঁড়িয়ে থাকতে দেখেছিল। ইটালি ছাড়ার পর থেকে তাদের কোনো প্রকার খাবার ও পানীয় দেয়া হয়নি।

পুলিশের জন্দারম শাখা প্রদত্ত তথ্য অনুসারে, ভ্যানে অন্যান্য অভিবাসীদের সাথে একজন নারী এবং কয়েকজন নাবালক অভিবাসীও রয়েছেন৷

অভিবাসীদের আটকের পর স্থানীয় জন্দারমেরি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। সেখানে, স্থানীয় ব্যবসায়ী ও অভিবাসন সংস্থাগুলো তাদেরকে খাবার ও পানি সরবারহ করে

পুলিশ জানিয়েছে, ৩৮ অভিবাসীকে একটি ‘সফ-কনদুইত’ নথি দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। সাধারণত আশ্রয়প্রার্থী ও শরণার্থীরা যেন কোনো প্রকার আইনি ঝামেলা ছাড়াই তাদের নিজ দেশে ফিরে যেতে পারে সে লক্ষ্যে এই নথি দেওয়া হয়।

পাশপাশি অবৈধ অভিবাসনে সহায়তার দায়ে পলাতক চালকের বিরুদ্ধে স্থানীয় বোরগোইন-জালিউ প্রসিকিউটর কার্যালয়ের অধীনে একটি তদন্ত খোলা হয়েছে। সূত্র: ইনফোমাইগ্রেন্টস






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *