Main Menu

দক্ষিণ আ্ফ্রিকায় আরও ২ বাংলাদেশি অপহৃত, আতঙ্কে প্রবাসীরা

নিউজ ডেস্ক:
দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের হাতে বাংলাদেশি হত্যা আর অপহরণ চলছেই। একেক দিন একেক শহরে অপহৃত হচ্ছেন বাংলাদেশিরা। মুক্তিপন দিয়েও অপহৃত কাউকে কাউকে উদ্ধার করা যাচ্ছে না, শেষ পর্যন্ত মৃত্যুই হচ্ছে তাদের।

এবার দক্ষিণ আফ্রিকার কুইন্স শহরের ইন্ডিওয়ে ও কিংভেলি শহর থেকে একদিনেই দুই বাংলাদেশি অপহরণের শিকার হয়েছেন। গত ৮ সেপ্টেম্বর ইন্ডিওয়ে এলাকা থেকে আল-আমীন এবং কিংভেলি শহর থেকে নাসির উদ্দীন নামে দুই বাংলাদেশিকে অপহরণ করা হয়েছে। বাংলাদেশে নাসিরের বাড়ি নরসিংদীতে, আর আল-আমিনের দেশের বাড়ি মুন্সিগঞ্জে।

মূলত মুক্তিপনের দাবিতে দক্ষিণ আফ্রিকায় একের পর এক বাংলাদেশি প্রবাসী ব্যবসায়ী অপহরণের শিকার হচ্ছেন। এ পরিস্থিতিতে আতঙ্কের মধ্যে দিনযাপন করছেন প্রবাসীরা। কেউ কেউ অপহরণ থেকে বাচাঁর উপায় জানতে চেয়ে ফেসবুকে পোস্ট করছেন।

দক্ষিণ আফ্রিকায় অপহৃত প্রবাসী ব্যবসায়ীদের উদ্ধারে স্থানীয় প্রশাসন ও বেসরকারি নিরাপত্তা সংস্থার সাথে কাজ করেন বাংলাদেশি শফিকুর ইসলাম। তিনি বলেছিলেন, সপ্তাহে দুই থেকে চারটা অপহরণের ঘটনা আমরা শুনছি। বাস্তবে দক্ষিণ আফ্রিকায় অপহরণের শিকার হচ্ছে এর চেয়ে আরও বেশি।

শফিকুর বলেন, এটা শুধু বড় বড় গ্যাংস্টার বা মাফিয়ারা করছে বিষয়টি এমন নয়, ক্ষেত্র বিশেষ পাকিস্তানি, ইন্ডিয়ান, আফ্রিকান, এমনকি কিছু এলাকায় বাংলাদেশিরাও অপরাধ চক্র গড়ে তুলেছে। তারা শুধুমাত্র অপরাধমূলক চিন্তা থেকে এসব ঘটনার সঙ্গে জড়িয়ে যাচ্ছে।

এ বিষয়ে দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ হাইকমিশনের থার্ড সেক্রেটারি কামরুল আলম খান বলেন, ঘটনাগুলো নিয়ে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাথে আমরা কাজ করে যাচ্ছি। যখন যে ঘটনা ঘটে মামলা তদন্ত অফিসারের সাথে আমরা মিটিং করে বিষয় নিয়ে তাগাদা দিচ্ছি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *